প্রতিটি বিভাগীয় শহরে একটি করে ১০০ শয্যার ক্যান্সার হাসপাতাল করা হবে – স্বাস্থ্যমন্ত্রী

advertisement

স্বাস্থ্য সুরক্ষায় আইন পাস করা হবে বলে উল্লেখ করেছেন নতুন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। তিনি বলেন, দেশের প্রতিটি বিভাগীয় শহরে একটি করে ১০০ শয্যার ক্যান্সার হাসপাতাল করা হবে। মঙ্গলবার সচিবালয়ে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে তিনি এ কথা বলেন।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, যতো দ্রুত সম্ভব দেশের স্বাস্থ্যসেবার উন্নয়নে সব মেডিকেল কলেজের কাজ শেষ করা হবে। সেই সঙ্গে ১০ হাজার চিকিৎসক নিয়োগ প্রক্রিয়া শেষ করা হবে।

মানসম্পন্ন স্বাস্থ্যসেবা নিশ্চিত করাই বড় চ্যালেঞ্জ উল্লেখ করে তিনি বলেন, জেলা পর্যায়ের হাসপাতালগুলোতে কিডনি বিভাগ করা হবে। গ্রাম এলাকায় স্বাস্থ্যসেবা নিশ্চিত করা হবে।

এর আগে রবিবার ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে গিয়েতিনি বলেছিলেন, এমন হাসপাতাল চাই না যেখানে চিকিৎসক পাওয়া যাবে না, ওষুধ পাওয়া যাবে না। কোনো রোগীকে যেন বলতে না হয় মেশিন নষ্টের কারণে চিকিৎসা হয়নি।

জাহিদ মালেক বলেন, কিছুদিন আগেও রোগীরা টিকিট কেটে চিকিৎসক দেখিয়ে হাসপাতাল ভেতরে দূরে গিয়ে পরীক্ষা-নিরীক্ষা করতো। এখন সেটা না করে জরুরি বিভাগেই এই সেবা পাবে। তাড়াতাড়ি চিকিৎসা না পাওয়ায় অনেক রোগীর মৃত্যু হয়েছে। এই কারণেই এক ছাদের নিচে সব রোগের চিকিৎসা সেবার ব্যবস্থা করা হয়েছে।

advertisement

You might also like

advertisement