জাতীয় সংসদের বিরোধী দলীয় নেতা এরশাদ, উপনেতা গোলাম মোহাম্মদ কাদের

Reporter Name
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ১০ জানুয়ারী, ২০১৯
  • ১৫ বার পঠিত

একাদশ জাতীয় সংসদের বিরোধী দলীয় নেতা হিসেবে জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহাম্মদ এরশাদ এবং উপনেতা হিসেবে গোলাম মোহাম্মদ কাদেরকে দায়িত্ব পালনের অনুমোদন দিয়েছেন স্পিকার শিরীন শারমিন চৌধুরী। বৃহস্পতিবার (১০ জানুয়ারি) কার্যপ্রণালি বিধি ও এই সংক্রান্ত আইন অনুযায়ী স্পিকার এই অনুমোদন দিয়েছেন বলে সংসদ সচিবালয় থেকে জানানো হয়েছে।

গত ৩০ জানুয়ারি একাদশ সংসদ নির্বাচনে ২৮৮টি আসনে নিরঙ্কুশ জয়ের পর সরকার গঠন করে ক্ষমতাসীন আওয়ামী লীগ। আওয়ামী লীগ ও শরিক দলের নবনির্বাচিতরা গত ৩ জানুয়ারি সংসদ সদস্য হিসেবে শপথ নিলেও শপথ নেয়নি সাতটি আসন পাওয়া বিএনপিকে নিয়ে গঠিত জাতীয় ঐক্যফ্রন্ট।

অন্যদিকে গত ৪ জানুয়ারি জাতীয় পার্টির চেয়ারম্যান এইচ এম এরশাদ এক বিবৃতিতে বলেন, ‘জাতীয় পার্টি নতুন সরকারের মন্ত্রিসভায় যোগ না দিয়ে একাদশ জাতীয় সংসদে প্রধান বিরোধী দলের ভূমিকা নেবে। ‘পদাধিকার বলে’ তিনিই হবেন জাতীয় পার্টির পার্লামেন্টারি দলের সভাপতি এবং প্রধান বিরোধী দলীয় নেতা। আর দলের কো চেয়ারম্যান জি এম কাদের হবেন উপনেতা’।

 

সেই ধারাবাহিকতায় বৃহস্পতিবার সংসদ সচিবালয়ের বিজ্ঞপ্তিতে বলা হয়, ‘জাতীয় সংসদে ‘সরকারি দলের বিরোধীতাকারী’ সর্বোচ্চ সংখ্যক সদস্য নিয়ে গঠিত সংসদীয় দলের নেতা হুসেইন মুহাম্মদ এরশাদকে সংসদের কার্যপ্রণালী বিধি অনুযায়ী বিরোধী দলের নেতা এবং গোলাম মোহাম্মদ কাদেরকে রিরোধীদলীয় উপনেতা হিসেবে জাতীয় সংসদের স্পিকার শিরীন শারমিন চৌধুরী ‘স্বীকৃতি’ প্রদান করেছেন’।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

বাংলাদেশ প্রিমিয়ার গের (বিপিএল) ষষ্ঠ আসরের ২৬তম ম্যাচে টসে জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়েছে ঢাকা ডাইনামাইটস। মঙ্গলবার (২২ জানুয়ারি) মিরপুরের শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে দিনের দ্বিতীয় ম্যাচে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের মুখোমুখি হয়েছে ঢাকা।

শেষ খবর পাওয়া পর্যন্ত কুমিল্লার হয়ে ওপেনিং এ নেমেছেন তামিম ইকবাল ও এনামুল হক বিজয়।

ঢাকা ডায়নামাইটস:

সাকিব আল হাসান, সুনিল নারাইন, রভম্যান পাওয়েল, কাইরন পোলার্ড, আন্দ্রে রাসেল,হযরতউল্লাহ জাজাই,শুভাগত হোম,রনি তালুকদার, নুরুল হাসান সোহান, রুবেল হোসেন,অ্যান্ড্রু বার্জ,ইয়ান বেল,কাজী অনিক,মিজানুর রহমান,আসিফ হাসান,শাহাদাত হোসেন রাজীব, নাইম শেখ।

কুমিল্লা ভিক্টোরিয়ানস:

তামিম ইকবাল, ইমরুল কায়েস,মোহাম্মদ সাইফউদ্দীন, শোয়েব মালিক, আসিলা গুনারত্নম, লিয়াম ডসন, আবু হায়দার রনি, এনামুল হক বিজয়, মেহেদি হাসান, জিয়া-উর রহমান,শহীদ আফ্রিদী,থিসারা পেরেরা,মোশরারফ হোসেন রুবেল,মোহাম্মদ শহীদ, শামসুর রহমান শুভ,সঞ্জিত সাহা,এভিন লুইস, ওয়াকার সালমা খাই, আমের ইয়ামিন।

ঢাকা ডাইনামাইটসের টসে জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত