বাংলাদেশের এ বছর বিশ্বের সর্বোচ্চ প্রবৃদ্ধি অর্জন হবে – অর্থমন্ত্রী

advertisement

অর্থমন্ত্রী আহম মুস্তফা কামাল বলেছেন, এ বছর বিশ্বের সর্বোচ্চ প্রবৃদ্ধি অর্জন হবে বাংলাদেশের। আশা করছি চলতি অর্থবছরে আমরা প্রবৃদ্ধি ৮.২৫ থেকে ৮.৩০ অর্জন করতে পারবো।

তিনি আরো বলেন, ‘বিশ্বব্যাংক বলতো- আমাদের সাড়ে ৬ ভাগের বেশি প্রবৃদ্ধি হবে না। এবার বিশ্বব্যাংকই বলেছে- আমাদের সাত ভাগের উপরে প্রবৃদ্ধি হবে। এ বছর আমাদের যে অর্জন হবে, এটি হবে বিশ্বের সর্বোচ্চ।’

বৃহস্পতিবার বেলা ১১টার দিকে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের কাছে তিনি এ সব কথা বলেন।

অন্যদিকে আইন, বিচার ও সংসদবিষয়ক মন্ত্রী অ্যাডভোকেট আনিসুল হক বলেন, ‘ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলের কোনো সম্ভাবনা নেই। আমরা চাই ডিজিটাল নিরাপত্তা আইনের যেন কোনো অপব্যবহার না হয়। লক্ষ্য রাখতে হবে কোনো এ্যাকুস না হয়, কোনো মিস উইজ না হয়।’

এর আগে ঢাকা থেকে হেলিকপ্টরে টুঙ্গিপাড়া পৌঁছেন নব নিযুক্ত অর্থমন্ত্রী আহম মুস্তফা কামাল, আইন, বিচার ও সংসদবিষয়ক মন্ত্রী অ্যাডভোকেট আনিসুল হক ও সালমান এফ রহমান এমপি। পরে তারা টুঙ্গিপাড়ায় জাতির পিতার সমাধিতে শ্রদ্ধা জানান।

পরে তারা পবিত্র ফাতেহাপাঠ ও বঙ্গবন্ধুর রুহের মাগফিরাত কামনায় দোয়া-মোনাজাত করেন। শ্রদ্ধা নিবেদন শেষে অর্থমন্ত্রী, আইনমন্ত্রী ও সালমান এফ. রহমান এমপি টুঙ্গিপাড়ার বঙ্গবন্ধু ভবনে রক্ষিত পরিদর্শন বইতে মন্তব্য লিখে স্বাক্ষর করেন।

advertisement

You might also like

advertisement