বাংলাদেশের এ বছর বিশ্বের সর্বোচ্চ প্রবৃদ্ধি অর্জন হবে – অর্থমন্ত্রী

Reporter Name
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ১০ জানুয়ারী, ২০১৯
  • ১৫ বার পঠিত

অর্থমন্ত্রী আহম মুস্তফা কামাল বলেছেন, এ বছর বিশ্বের সর্বোচ্চ প্রবৃদ্ধি অর্জন হবে বাংলাদেশের। আশা করছি চলতি অর্থবছরে আমরা প্রবৃদ্ধি ৮.২৫ থেকে ৮.৩০ অর্জন করতে পারবো।

তিনি আরো বলেন, ‘বিশ্বব্যাংক বলতো- আমাদের সাড়ে ৬ ভাগের বেশি প্রবৃদ্ধি হবে না। এবার বিশ্বব্যাংকই বলেছে- আমাদের সাত ভাগের উপরে প্রবৃদ্ধি হবে। এ বছর আমাদের যে অর্জন হবে, এটি হবে বিশ্বের সর্বোচ্চ।’

বৃহস্পতিবার বেলা ১১টার দিকে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের কাছে তিনি এ সব কথা বলেন।

অন্যদিকে আইন, বিচার ও সংসদবিষয়ক মন্ত্রী অ্যাডভোকেট আনিসুল হক বলেন, ‘ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলের কোনো সম্ভাবনা নেই। আমরা চাই ডিজিটাল নিরাপত্তা আইনের যেন কোনো অপব্যবহার না হয়। লক্ষ্য রাখতে হবে কোনো এ্যাকুস না হয়, কোনো মিস উইজ না হয়।’

এর আগে ঢাকা থেকে হেলিকপ্টরে টুঙ্গিপাড়া পৌঁছেন নব নিযুক্ত অর্থমন্ত্রী আহম মুস্তফা কামাল, আইন, বিচার ও সংসদবিষয়ক মন্ত্রী অ্যাডভোকেট আনিসুল হক ও সালমান এফ রহমান এমপি। পরে তারা টুঙ্গিপাড়ায় জাতির পিতার সমাধিতে শ্রদ্ধা জানান।

পরে তারা পবিত্র ফাতেহাপাঠ ও বঙ্গবন্ধুর রুহের মাগফিরাত কামনায় দোয়া-মোনাজাত করেন। শ্রদ্ধা নিবেদন শেষে অর্থমন্ত্রী, আইনমন্ত্রী ও সালমান এফ. রহমান এমপি টুঙ্গিপাড়ার বঙ্গবন্ধু ভবনে রক্ষিত পরিদর্শন বইতে মন্তব্য লিখে স্বাক্ষর করেন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

বাংলাদেশ প্রিমিয়ার গের (বিপিএল) ষষ্ঠ আসরের ২৬তম ম্যাচে টসে জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়েছে ঢাকা ডাইনামাইটস। মঙ্গলবার (২২ জানুয়ারি) মিরপুরের শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে দিনের দ্বিতীয় ম্যাচে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের মুখোমুখি হয়েছে ঢাকা।

শেষ খবর পাওয়া পর্যন্ত কুমিল্লার হয়ে ওপেনিং এ নেমেছেন তামিম ইকবাল ও এনামুল হক বিজয়।

ঢাকা ডায়নামাইটস:

সাকিব আল হাসান, সুনিল নারাইন, রভম্যান পাওয়েল, কাইরন পোলার্ড, আন্দ্রে রাসেল,হযরতউল্লাহ জাজাই,শুভাগত হোম,রনি তালুকদার, নুরুল হাসান সোহান, রুবেল হোসেন,অ্যান্ড্রু বার্জ,ইয়ান বেল,কাজী অনিক,মিজানুর রহমান,আসিফ হাসান,শাহাদাত হোসেন রাজীব, নাইম শেখ।

কুমিল্লা ভিক্টোরিয়ানস:

তামিম ইকবাল, ইমরুল কায়েস,মোহাম্মদ সাইফউদ্দীন, শোয়েব মালিক, আসিলা গুনারত্নম, লিয়াম ডসন, আবু হায়দার রনি, এনামুল হক বিজয়, মেহেদি হাসান, জিয়া-উর রহমান,শহীদ আফ্রিদী,থিসারা পেরেরা,মোশরারফ হোসেন রুবেল,মোহাম্মদ শহীদ, শামসুর রহমান শুভ,সঞ্জিত সাহা,এভিন লুইস, ওয়াকার সালমা খাই, আমের ইয়ামিন।

ঢাকা ডাইনামাইটসের টসে জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত