স্ক্যানার ফিঙ্গারপ্রিন্ট হোয়াটসঅ্যাপে যুক্ত হচ্ছে

Reporter Name
  • আপডেট টাইম : শুক্রবার, ১১ জানুয়ারী, ২০১৯
  • ১৮ বার পঠিত

জনপ্রিয় সোশ্যাল মিডিয়া অ্যাপ্লিকেশন হোয়াটসঅ্যাপ নিজেদের ব্যবহারকারীদের আরও বেশি সুরক্ষা দেওয়ার জন্য ক্রমাগত কাজ করে চলেছে। তারই জের ধরে এবার নিজেদের সিস্টেমে ফিঙ্গারপ্রিন্ট অথেনটিকেশনের সুবিধা নিয়ে আসতে চলেছে এই সংস্থা, তেমনই জানা যাচ্ছে হোয়াটসঅ্যাপের একটি ফ্যান সাইটের রিপোর্ট অনুযায়ী।

রিপোর্ট অনুযায়ী, হোয়াটসঅ্যাপ নাকি ইতিমধ্যেই এই বিষয়ে কাজ শুরু করেছে। কাজ এগিয়েও গেছে বেশ কিছুটা। এই উপায় চালু হলে একজনের হোয়াটসঅ্যাপ মেসেঞ্জার কিছুতেই আর তার আঙুলের ছাপ ছাড়া অন্যকোন উপায়ে খোলা যাবে না। ফলে আরও সুরক্ষিত থাকবে ব্যক্তিগত তথ্য।

হোয়াটসঅ্যাপের প্রাইভেসি সেটিংসে গিয়ে এই ফিঙ্গারপ্রিন্ট অথেনটিকেশনের অপশনটি পাওয়া যাবে বলে জানানো হয়েছে। পুরো অ্যাপটিই সুরক্ষিত হওয়ায় আর নতুন করে কোন ‘চ্যাট’ লক করারও প্রয়োজন পড়বে না বলে মনে করা হচ্ছে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

বাংলাদেশ প্রিমিয়ার গের (বিপিএল) ষষ্ঠ আসরের ২৬তম ম্যাচে টসে জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়েছে ঢাকা ডাইনামাইটস। মঙ্গলবার (২২ জানুয়ারি) মিরপুরের শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে দিনের দ্বিতীয় ম্যাচে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের মুখোমুখি হয়েছে ঢাকা।

শেষ খবর পাওয়া পর্যন্ত কুমিল্লার হয়ে ওপেনিং এ নেমেছেন তামিম ইকবাল ও এনামুল হক বিজয়।

ঢাকা ডায়নামাইটস:

সাকিব আল হাসান, সুনিল নারাইন, রভম্যান পাওয়েল, কাইরন পোলার্ড, আন্দ্রে রাসেল,হযরতউল্লাহ জাজাই,শুভাগত হোম,রনি তালুকদার, নুরুল হাসান সোহান, রুবেল হোসেন,অ্যান্ড্রু বার্জ,ইয়ান বেল,কাজী অনিক,মিজানুর রহমান,আসিফ হাসান,শাহাদাত হোসেন রাজীব, নাইম শেখ।

কুমিল্লা ভিক্টোরিয়ানস:

তামিম ইকবাল, ইমরুল কায়েস,মোহাম্মদ সাইফউদ্দীন, শোয়েব মালিক, আসিলা গুনারত্নম, লিয়াম ডসন, আবু হায়দার রনি, এনামুল হক বিজয়, মেহেদি হাসান, জিয়া-উর রহমান,শহীদ আফ্রিদী,থিসারা পেরেরা,মোশরারফ হোসেন রুবেল,মোহাম্মদ শহীদ, শামসুর রহমান শুভ,সঞ্জিত সাহা,এভিন লুইস, ওয়াকার সালমা খাই, আমের ইয়ামিন।

ঢাকা ডাইনামাইটসের টসে জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত