ঢাকায় ফিরে এলেন ফেরদৌস

advertisement

ভিসা বাতিল হওয়ার পর তড়িঘড়ি ঢাকায় ফিরে এলেন বাংলাদেশের জনপ্রিয় নায়ক ফেরদৌস আহমেদ। গতকাল মঙ্গলবার রাত সাড়ে ১০টার দিকে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বিজি ০৯৬ ফ্লাইটে ঢাকায় ফেরেন তিনি। কলকাতার নেতাজি সুভাষ চন্দ্র আন্তর্জাতিক বিমানবন্দর থেকে লোকসভা নির্বাচনের প্রচারে অংশ নিয়ে বিতর্কে জড়িয়ে পড়া নায়কের দেশে ফেরার খবর নিশ্চিত করে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের অফিস।

ভারতীয় সংবাদ মাধ্যম জানায়, তৃণমূলের প্রচারে যোগ দেওয়ায় বাংলাদেশি অভিনেতা ফেরদৌস আহমেদের ভিসা বাতিল করে দেশটির কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রণালয়। একইসঙ্গে ফেরদৌসকে অবিলম্বে ভারত ছাড়ার নির্দেশ দিয়ে নোটিশও জারি করা হয়। এরপরেই দ্রুত বাংলাদেশের বিমান ধরেন তিনি।

তাঁর রাজনৈতিক প্রচারে অংশ নেওয়ার বিষয়ে জানতে চাওয়া হলে ভারতে অবস্থিত বাংলাদেশ দূতাবাসের এক কর্মকর্তা বলেছেন, ‘আমরা বিব্রত। বিষয়টি আমাদের ধারণার বাইরে ছিল। ফেরদৌস দূতাবাসকে না জানিয়ে একটি দলের পক্ষে রাজনৈতিক প্রচারে অংশ নিয়েছেন।’

উল্লেখ্য, গত ১৪ ও ১৫ এপ্রিল পশ্চিমঙ্গের রায়গঞ্জের তৃণমূল প্রার্থী কানহাইয়ালাল আগরওয়ালের সমর্থনে নির্বাচনী প্রচারে গিয়েছিলেন ফেরদৌস। বিজেপি দাবি তোলে, বাংলাদেশের অভিনেতা টুরিস্ট ভিসা নিয়ে এসে এভাবে ভোটে প্রচার করতে পারেন না। এতে যেমন নির্বাচনি বিধি ভঙ্গ হয়েছে, তেমনই ভিসার শর্তও লঙ্ঘন হয়েছে। এরপরেই বিষয়টি নিয়ে নড়েচড়ে বসে ভারতীয় নির্বাচন কমিশন এবং কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রণালয়।

১১ এপ্রিল ভারতে লোকসভা নির্বাচনের প্রথম দফায় ভোটগ্রহণ সম্পন্ন হয়েছে। দ্বিতীয়, তৃতীয়, চতুর্থ, পঞ্চম, ষষ্ঠ ও সপ্তম দফার ভোট রয়েছে যথাক্রমে ১৮ এপ্রিল, ২৩ এপ্রিল, ২৯ এপ্রিল, ৬ মে, ১২ মে ও ১৯ মে। এরপর ২৩ মে ফলাফল ঘোষণা করা হবে।

advertisement

You might also like

advertisement