প্রিয়াঙ্কা গান্ধীকে চোরের বউ বললেন উমা

advertisement

লোকসভা নির্বাচন সামনে রেখে রাজনৈতিক আক্রমণের ধার আরও শানিত করলেন ভারতের মধ্যপ্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী ও বিজেপিদলীয় কেন্দ্রীয় মন্ত্রী উমা ভারতী । কংগ্রেসনেত্রী প্রিয়াঙ্কা গান্ধীকে আক্রমণ করতে গিয়ে ‘চোরের বউ’ বললেন উমা । এনডিটিভি।

লোকসভা নির্বাচন ঘোষণার কয়েক মাস আগে আনুষ্ঠানিকভাবে কংগ্রেসের সাধারণ সম্পাদক নির্বাচিত হন প্রিয়াঙ্কা। দলের তরফে পূর্ব উত্তর প্রদেশের দায়িত্ব সামলাচ্ছেন তিনি। বিভিন্ন আসনে প্রচার করা থেকে শুরু করে দলীয় বৈঠকের মতো কাজে অত্যন্ত সক্রিয় হয়ে উঠেছে রাজীব-তনয়া। তবে স্বামী রবার্ট বঢরার বিরুদ্ধে দুর্নীতি ও অর্থপাচারের একাধিক অভিযোগ পিছু ছাড়ছে না তাকে।

রাজনৈতিক বিশ্লেষকদের একাংশ মনে করে প্রিয়াঙ্কার অন্তর্ভুক্তি কংগ্রেসকে রাজনৈতিকভাবে সাহায্য করবে। তাঁর অন্তর্ভুক্তির প্রথম দিন থেকেই এ নিয়ে প্রতিক্রিয়া দিয়ে আসছেন বিজেপি নেতা নেত্রীরা। এবার এ সংক্রান্ত প্রশ্নের জবাবে উমা বলেন, প্রিয়াঙ্কা কোনও প্রভাব ফেলতে পারবেন না। তিনি এমন একজন নারী যার স্বামী চুরির ঘটনায় অভিযুক্ত। তাঁর সম্পর্কে মানুষের ধারণা কী হবে তা আমরা সবাই জানি। একজন চোরের বউ সম্পর্কে মানুষের যা ধারণা হয় প্রিয়াঙ্কা সম্পর্কেও সকলের সেই ধারনাই হবে।

একাধিক ঘটনায় অভিযুক্ত হয়েছেন প্রিয়াঙ্কার স্বামীর রবার্ট বঢরা। বিদেশে বেনামে সম্পত্তি করা থেকে শুরু করে টাকা নয়ছয়ের অভিযোগ উঠেছে তাঁর বিরুদ্ধে। একাধিকবার ইডির মতো সংস্থার জেরার মুখেও পড়তে হয়েছে তাঁকে।

শুধু প্রিয়াঙ্কা নন রবার্ট প্রসঙ্গে কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী থেকে শুরু করে আরও অনেককেই সমালোচনার মুখে পড়তে হয়েছে। গত ফেব্রুয়ারি মাসে জেরার মুখে পড়েন রবার্ট। সেদিন টুইট করেন বিজেপির মুখপাত্র সম্বিত পাত্র। তিনি বলেন, যুব নেতাদের এগিয়ে আনার নামে নির্লজ্জভাবে দুর্নীতির সঙ্গে কংগ্রেস আপস করছে।

জানুয়ারি মাসে প্রিয়াঙ্কার নাম ঘোষণা হওয়ার পর একাধিকবার তাঁকে কটাক্ষ করেছেন বিজেপি নেতারা। বিহারের উপমুখ্যমন্ত্রী তথা বিজেপি নেতা সুশীল মোদি বলেন নির্বাচন কুস্তিও নয় সুন্দরী বেছে নেওয়ার প্রতিযোগিতাও নয়।

তবে সমস্ত সমালোচনার পরও অনড় থেকেছেন প্রিয়াঙ্কা। বারবার তিনি জানিয়েছেন তাঁর কাছে পরিবার সবার আগে।

advertisement

You might also like

advertisement