সাকিবকে দলে ভেড়াতে মরিয়া দিল্লি

 ১৪ জানুয়ারি২০১৮ রবিবার ভিডিওসহ দেখতে ক্লিক করুন

অনলাইন ডেস্কঃ

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) একাদশ আসরে নতুন করে নিলাম অনুষ্ঠিত হবে। আগামী ২৭ ও ২৮ জানুয়ারি এ নিলাম হবে। সেখানে থাকছেন ৮ বাংলাদেশি ক্রিকেটার। তবে সবার চোখ কলকাতা নাইট রাইডার্সে গত সাত বছরে ধরে খেলে আসা বিশ্ব সেরা অলরাউন্ডার সাকিব আল হাসানের দিকে। তাকে দলে পেতে মরিয়া দিল্লি ডেয়ার ডেভিলস।

আজ সাকিবের কাছে তাদের দলের পক্ষ থেকে প্রস্তাব পাঠানো হয়েছে বলে জানা গেছে। যদিও সাকিব এখনো তার মতামত জানাননি। কয়েকদিন সময় চেয়েছেন।

ক্রিকেটের তিন ফরম্যাটের শীর্ষ অলরাউন্ডার বাংলাদেশি সাকিব আল হাসান। কেকেআরের হয়ে দুইবার ব্যাটে বলে দুর্দান্ত পারফরমেন্স করে দলের শিরোপা জয়ে রাখেন গুরুত্বপূর্ণ ভূমিকা। এবার শীর্ষ এ অলরাউন্ডারকে ছেড়ে দেয়ায় এ সুযোগ ভালোভাবেই লুফে নিতে চায় আইপিএলের অন্যতম দল দিল্লি।

নিলােমের আগেই প্রতিদল কম্বিনেশন অনুযায়ী নিজেদের মতো করে খেলোয়াড় নির্ধারণ করে রাখছে। সেই হিসেবে দিল্লির নজরে আছে ডি কক, গৌতম গম্ভীর, সাকিব আল হাসান, কেন উইলিয়ামসন ও প্যাট কামিন্স।

গৌতম গম্ভীর:
আইপিএলের সূচনাটা দিল্লি থেকেই শুরু করেছিলেন এলাকার ছেলে গম্ভীর। এরপরই যোগ দেন কলকাতা নাইট রাইডার্সে। তবে এবার কলকাতা দলটির অধিনায়ককে ছেড়ে দিয়েছে। আর দিল্লিও চাচ্ছে তাকে দলে ভিড়িয়ে তার অধিনায়কত্বকে কাজে লাগাতে।

সাকিব আল হাসান:
ক্রিকেটের তিন ফরমেটের শীর্ষ অলরাউন্ডার। সাত বছর ছিলেন কলকাতায়। দুইবার ব্যাটে বলে দুর্দান্ত পারফরমেন্স করে দলের শিরোপা জয়ে রাখেন গুরুত্বপূর্ণ ভূমিকা। তবে এবার শীর্ষ এ অলরাউন্ডারকে ছেড়ে দিয়েছে নাইট রাইডার্স। এ সুযোগ ভালোভাবেই নিতে মরিয়া দিল্লি।

ডি কক:
দক্ষিণ আফ্রিকার উইকেটরক্ষক ব্যাটসম্যান এ এর আগেও দিল্লির হয়ে আইপিএল মাতিয়েছেন। ইনিংসের শুরুতে ব্যাট হাতে রানের গতি বাড়াতে বাঁহাতি এ ব্যাটসম্যানের জুড়ি নেই। তার অন্তর্ভুক্তি দলকে আরও যে শক্তিশালী করবে এ নিয়ে কোনো সন্দেহ নেই।

কেন উইলিয়ামসন:

কিউই অধিনায়ক কেন উইলিয়ামসন ব্যাটে বেশ ধারাবাহিক। নিয়মিত রান পাচ্ছেন। সানরাইজার্স হায়দরাবাদ তাকে ছেড়ে দেয়ায় দিল্লির নজর তার দিকে। দলের তিন নম্বর পজিশনে ব্যাট করার সঙ্গে সঙ্গে তার নেতৃত্ব জ্ঞানকেও কাজে লাগাতে চায় দলটি।

প্যাট কামিন্স:
বল হাতে চলতি বছর খুবই ধারাবাহিক অসি পেসার। এর আগে দিল্লির হয়ে নিজের নামের প্রতি সুবিচার করতে না পেরে যোগ দেন কলকাতায়। দল পরিবর্তন করে আবারও স্বরূপে ফেরেন এ তারকা। এরপরও এবার তাকে দলে রাখেনি কলকাতা। তাই দিল্লি আবার ঘরের ছেলেকে দলে ফেরানোর চিন্তা করছে।