১৩ মে থেকে খুলনা সিটিতে বিজিবি মোতায়েন'

 ২৯ এপ্রিল ২০১৮ রবিবার  ভিডিওসহ দেখতে ক্লিক করুন

অনলাইন ডেস্কঃ

নির্বাচন কমিশনার ব্রিগেডিয়ার জেনারেল (অব.) শাহাদাত হোসেন চৌধুরী জানিয়েছেন, আগামী ১৫ মে খুলনা সিটি করপোরেশনে অনুষ্ঠেয় নির্বাচন ঘিরে ১৩ মে থেকে ১৬ প্লাটুন বিজিবি মোতায়েন করা হবে। আর প্রতিটি কেন্দ্রে ২২ থেকে ২৪ জন নিরাপত্তা কর্মী ১২টি আমর্সসহ মোতায়েন থাকবে। এর বাইরেও থাকবে র‌্যাবসহ পর্যাপ্ত সংখ্যক স্ট্রাইকিং ফোর্স ও মোবাইল টিম।

রবিবার দুপুর ২টায় খুলনায় সাংবাদিকদের প্রশ্নের উত্তরে এ কথা বলেন।

নির্বাচন কমিশনার বলেন,  খুলনা সিটি করপোরেন নির্বাচনে একটি ওয়ার্ডে অথবা কিছু সংখ্যক কেন্দ্রে ইভিএম (ইলেক্ট্রনিক ভোটিং মেশিন) পদ্ধতি ব্যবহার করা হবে।

খুলনা সিটি করপোরেশন নির্বাচনে সেনা মোতায়েন করার কোনও পরিকল্পনা কমিশনের নেই জানিয়ে শাহাদাত হোসেন চৌধুরী বলেন, নির্বাচনকে অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ করতে যা যা প্রয়োজন সে ধরনের সব প্রস্তুতি আমাদের রয়েছে। একটি অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ ও গ্রহণযোগ্য নির্বাচন করতে সব ধরনের আইন-শৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখা হবে। এজন্য এরইমধ্যে নির্বাহী ম্যাজিস্ট্রেট মাঠে নেমেছে।
সভায় নির্বাচন কমিশনের সচিব হেলালুদ্দীন আহমদ, বিভাগীয় কমিশনার লোকমান হোসেন মিয়া, জেলা প্রশাসক আমিন উল আহসান, উপ-পুলিশ মহাপরিদর্শক (ডিআইজি) দিদার আহমেদ, পুলিশ কমিশনার হুমায়ুন কবির, রিটার্নিং অফিসার মো. ইউনুচ আলী, র‌্যাব-৬ এর অধিনায়ক খোন্দকার রফিকুল ইসলামসহ প্রশাসনের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা।