ইতালি প্রবাসী ব্যবসায়ীদের সঙ্গে রাষ্ট্রদূতের মতবিনিময়

 ১৭ মে ২০১৮ বৃহস্পতিবার  ভিডিওসহ দেখতে ক্লিক করুন

অনলাইন ডেস্কঃ

ইতালিতে প্রবাসী বাংলাদেশি ব্যবসায়ীদের সম্পদ ও দক্ষতা দেশে বিনিয়োগের আহ্বান জানিয়েছেন রাষ্ট্রদূত আব্দুস সোবহান সিকদার। 

ইতালিতে বাংলাদেশি ব্যবসায়ীদের সাথে এক মতবিনিময় সভায় তিনি এই আহ্বান জানান।

রাষ্ট্রদূত বলেন, বর্তমানে যেসব অনিবাসী বাংলাদেশি ইতালিতে পোশাক ও চামড়া শিল্পসহ অন্যান্য খাতে যেভাবে বিনিয়োগ করছেন, তারা বাংলাদেশেও অনুরূপভাবে বিনিয়োগ করতে পারেন। এ বিনিয়োগের মাধ্যমে প্রবাসীগণ দেশে যেমন শিল্প প্রসার এবং কর্মসংস্থানে অবদান রাখতে পারবেন, তেমনি তাদের প্রযুক্তিগত ও ব্যবসায়িক দক্ষতা থেকেও বাংলাদেশ উপকৃত হতে পারে মর্মে তিনি মন্তব্য করেন।   

রাষ্ট্রদূত বাংলাদেশে বিনিয়োগের ক্ষেত্রে অনিবাসীদের জন্য বাংলাদেশ সরকারের পক্ষ থেকে কি কি সুবিধা প্রদান করা হয় এবং বিনিয়োগের জন্য সম্ভাবনাময় খাতগুলো সম্পর্কে আগ্রহী বিনিয়োগকারীদের অবহিত করেন।

উপস্থিত ব্যবসায়ী প্রতিনিধিরা বিনিয়োগে আকৃষ্ট করতে সরকারের নেওয়া বিভিন্ন পদক্ষেপকে সাধুবাদ জানান এবং দেশে বিনিয়োগের আগ্রহ প্রকাশ করেন। এ ক্ষেত্রে দূতাবাসের উদ্যোগেরও তারা প্রশংসা করেন। 

সভায় ইতালির বিভিন্ন শহর থেকে ২৪ জন ব্যবসায়ী, শিল্পপতি প্রতিনিধি অংশগ্রহণ করেন। মূল আলোচ্য বিষয় তুলে ধরেন দূতাবাসের ইকোনোমিক কাউন্সিলর মানস মিত্র। এ সময় দূতাবাসের প্রথম সচিব এরফানুল হকসহ আরও উপস্থিত ছিলেন শেখ সালেহ আহমেদ, রাজীব ত্রিপুরা, কে এম লোকমান হোসেন, জি এম কিবরিয়া, হাসান ইকবাল, জসিম উদ্দিন, এম এ রব মিন্টু, মজিবর সরকার, নাদিম বেপারী, মোশারফফ হোসেন, আবুল কালাম, এম কে রহমান লিটন প্রমুখ।