ঐতিহ্যবাহী রানীরবন্দর হাট উচ্ছেদের প্রতিবাদে মানববন্ধন

 ৩১ মে ২০১৮ বৃহস্পতিবার  ভিডিওসহ দেখতে ক্লিক করুন

অনলাইন ডেস্ক

পুরাতন হাট উচ্ছেদের প্রতিবাদে বৃহস্পতিবার মানববন্ধন করেছে শত শত মানুষ। বৃহস্পতিবার সকাল ১০টায় চিরিরবন্দরের রানীরবন্দরে দিনাজপুর-রংপুর মহাসড়কের দু’পার্শ্বে রানীরবন্দর পুরাতন হাট রক্ষা কমিটির ব্যানারে এ মানববন্ধন পালন করা হয়।

নজরুল পাঠাগার ও ক্লাবের সহ-সভাপতি মো. লুৎফর রহমানের সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য দেন নজরুল পাঠাগার ও ক্লাবের সাধারন সম্পাদক শাহ্, মো. মোয়াজ্জেম হোসেন, দিনাজপুর জেলা পরিষদের সদস্য আবু হান্নান, মো. সাদেক ছোটন, মোশাররফ হোসেন নান্নু, কংগ্রেস ক্লাবের সভাপতি মো. সেকেন্দার আলী শাহ্, অবসরপ্রাপ্ত শিক্ষক মো. রইছুল আজম, সহকারী শিক্ষক ও সমাজসেবক মো. আঃ ওয়াহাব বিএসসি প্রমুখ।

বক্তারা বলেন, বৃটিশ ও পাকিস্তান আমল থেকে এখানে হাট বসছে। চিরিরবন্দর উপজেলার হাট-বাজারের মধ্যে রানীরবন্দর পুরাতন হাটটি দু’শতাব্দী পুরাতন। এ ঐতিহ্যবাহী হাটটির সাথে জড়িত রয়েছে হাজারও স্মৃতি। সরকারি ৪৫ শতক খাসজমিসহ সাধারণ মানুষের প্রায় এক একরের অধিক পরিমাণ জায়গায় দীর্ঘদিন ধরেই হাট বসে আসছে। এখানে জনগণের চাহিদা মেটাতেই তহশিল অফিস নির্মিত হয়েছে। কিন্তু মানুষকে বোকা বানিয়ে তহশীল অফিসের সীমানা ঘেরাওয়ের নামে ঐতিহ্যবাহী এ হাটটিকে ধ্বংসের ষড়যন্ত্র শুরু হয়েছে। এ নিয়ে বিভিন্ন জায়গায় ইতিমধ্যেই হাট রক্ষার জন্যে মানুষেরা ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করে বলছেন, হাট রক্ষায় প্রয়োজনে স্থানীয়রা কঠোর আন্দোলন গড়ে তুলেবে।

বক্তারা প্রশাসনের নিকট তহশীল অফিসের বান্ডারীর জন্যে উচ্ছেদের চলমান প্রক্রিয়া অতিদ্রুত বন্ধ করার দাবি জানান।