গানে গানে ঈদ মাতাবেন তারা...

 ২ জুন ২০১৮ শনিবার  ভিডিওসহ দেখতে ক্লিক করুন

অনলাইন ডেস্ক

কুমার বিশ্বজিৎ

 এই ঈদে তিনটি গান নিয়ে বাজারে আসছেন কুমার বিশ্বজিৎ। ‘আমি যেন কেউ তোর হই’ শিরোনামের গানটি ভিডিও আকারে প্রকাশ করবে ধ্রুব মিউজিক স্টেশন। ‘যে তুমি ফিরবে বলে আর এলে না’ গানটিও আসবে ভিডিওতে। প্রকাশ করবে আরটিভি মিউজিক। ‘রং পেনসিল’ শিরোনামে বিশ্বজিতের আরেকটি গান আসবে সেভেনটিউনস এন্টারটেইনমেন্টের ব্যানারে। কুমার বিশ্বজিৎ বলেন, ‘ঈদে দর্শক-শ্রোতাদের জন্য আমার এই উপহার। এখন সিঙ্গেল গানের সময়। তাই আমিও তিনটি গান প্রকাশ করলাম। আমি মনে করি, আগে অডিও। অডিও ভালো না হলে সেই গানের যত ভালোই ভিডিও হোক না কেন মানুষ মনে রাখবে না।’

আসিফ আকবর

এবারের ঈদ বাজারে সর্বাধিক গানের তালিকায় থাকতে পারে আসিফ আকবরের নাম। বিভিন্ন প্রযোজনা প্রতিষ্ঠান থেকে অডিও-ভিডিও মিলিয়ে প্রায় ১০টি গান প্রকাশ করবেন বলে জানিয়েছেন এই গুণী শিল্পী। এর মধ্যে ভিডিও আকারে থাকছে চারটি গান।

কলকাতার গায়িকা জেমি ইয়াসমীনের সঙ্গে ‘দুই দুবার’, ‘আঁখি আলমগীরের সঙ্গে ‘ও রে পাখি’, কর্ণিয়ার সঙ্গে ‘একবার ছুঁয়ে যা হৃদয়’ এবং নিজের একক গান ‘কসম’। এর বাইরে ‘মনটা নরম করো না’সহ কয়েকটি গান আসবে লিরিক্যাল ভিডিওতে।

আসিফ বলেন, ‘এখন তো আর একক অ্যালবামের প্রচলন নেই, তাই বিভিন্ন সময়ে করা প্রায় ১০টি গান এই ঈদে প্রকাশ হতে যাচ্ছে। আমি মনে করি, ভক্ত-শ্রোতারা এতে খুশিই হবেন। একেক গানে একেক রকমভাবে আমাকে খুঁজে পাবেন। আমি নিজেও বিষয়টা খুব উপভোগ করছি।’

প্রিন্স মাহমুদ

ঈদে আসছে জি-সিরিজের ব্যানারে প্রিন্স মাহমুদের সুরে ‘প্রিন্স মাহমুদ মিক্সড’ অ্যালবাম। গুণী এ সুরকার এবার স্বনামে অ্যালবাম প্রকাশ করতে যাচ্ছেন। এ অ্যালবামটিও শ্রোতাদের কাছে এবারের ঈদের বাড়তি আকর্ষণ। ৬ থেকে ৭টি গান থাকবে এই মিশ্র অ্যালবামে। অ্যালবামে কণ্ঠ দেবেন জনপ্রিয় শিল্পী তাহসান, তপু, কণা, কোনাল ও ন্যানিস।

তাহসান

এই ঈদে দুটি গান নিয়ে বাজারে আসছেন কণ্ঠশিল্পী তাহসান। সিডি চয়েসের ব্যানারে ভিডিও গান ‘মনে করো আজ শেষ দিন’ শিরোনামের গানটিতে তাহসানের সঙ্গে দ্বৈত কণ্ঠ দিয়েছেন টিনা মুস্তারী। এ ছাড়া নতুন প্রযোজনা প্রতিষ্ঠান সেভেনটিউনস এন্টারটেইনমেন্টের ব্যানারে ভিডিও আকারে আসবে তাহসানের ‘একলা হতে চাই’। তাহসান বলেন, ‘দুটি সলো গানই দর্শক-শ্রোতাদের ভালো লাগবে বলে আমি আশা করি। নিজের আরও কিছু নতুন গান করছি। সময় হলে তাও প্রকাশ  করব।

ইমরান

প্রতি ঈদের মতো এই ঈদেও কিছু গান থাকছে এই জনপ্রিয় শিল্পীর। ঈদে প্রকাশের তালিকায় রয়েছে ইমরানের তিনটি গান। ‘ইশ’ শিরোনামে একটি গান ভিডিও আকারে প্রকাশ করবে ধ্রুব মিউজিক স্টেশন। গানটির ভিডিওতে মডেল হয়েছেন ওপার বাংলার নায়িকা কৌশানি মুখোপাধ্যায়। সিএমভির ব্যানারে লিরিক্যাল ভিডিও আকারে আসবে আরেকটি গান ‘কেন মন দিয়েছিলে’। গানচিল মিউজিক থেকে আসবে কণার সঙ্গে একটি দ্বৈত গান। ইমরান বলেন, ‘ঈদে নতুন গান প্রকাশ করার মধ্যে আনন্দটা বেশি। কারণ এ সময় শ্রোতারা পছন্দের শিল্পীদের কাছ থেকে ভালো কিছু আশা করে। আমি চেষ্টা করেছি গানের মাধ্যমে শ্রোতাদের ঈদ আনন্দের সঙ্গে শামিল হতে। তিনটি গানে তিন ধরনের অনুভূতি পাবে শ্রোতারা।’

মিনার

বর্তমান সময়ে জনপ্রিয় কণ্ঠশিল্পীর তালিকায় চলে আসা মিনারের গান আসবে দুটি। ডেডলাইন মিউজিক লিরিক্যাল ভিডিওতে প্রকাশ করবে ‘কেন এমন হয়’ ও ‘চৈতি বোস’। মিনার বলেন, ‘আমার আগের গানগুলোর মতো এই গানগুলোও দর্শক-শ্রোতাদের ভালো লাগবে বলে আশা করি।

কাজী শুভ

সংগীতার ব্যানারে প্রকাশ হচ্ছে কাজী শুভর ‘একটু একটু জ্বলি’ গানের মিউজিক ভিডিও। গানের কথা লিখেছেন দেলোয়ার আরজুদা শরফ। সুর করেছেন অভি আকাশ, সংগীতায়োজন করেছেন মুশফিক লিটু। এ ছাড়া প্রকাশ হচ্ছে কাজী শুভর ‘দরদিয়া বন্ধুরে’ শিরোনামের গানটি।

এফ এ সুমন

এই ঈদে কণ্ঠশিল্পী এফ এ সুমন প্রকাশ করতে যাচ্ছেন বেশ কিছু গান। তার মধ্যে রয়েছে ‘তাজমহল’।

জি-সিরিজের ব্যানারে আসছে ‘পরান বান্ধি’ গানের মিউজিক ভিডিও। এ মিজানের কথা ও সুরে গানটির সংগীতায়োজন করেছেন এফ এ সুমন নিজেই। ‘পরান বান্ধি’ গানটি ঈদে প্রকাশ হতে যাওয়া এফ এ সুমনের নতুন একক ‘মিথ্যাবাদীরে’ অ্যালবামের গান। একক অ্যালবামে থাকছে পাঁচটি গান।

অন্যান্য

এ ছাড়াও ঈদে প্রকাশ হবে একাধিক কণ্ঠশিল্পীর অ্যালবাম। এ ছাড়া প্রকাশের তালিকায় রয়েছে প্রিয়াংকা গোপের ‘ভুল তো মানুষেরই হয়’ শেষ মুহূর্তে হাবিব ওয়াহিদ, প্রীতম হাসানসহ বেশ কয়েকজন শিল্পীর গান যোগ হতে পারে ঈদ উৎসবে। গানগুলো প্রকাশ করা এবং প্রমোশন পরিকল্পনা নিয়ে এখন ব্যস্ত সময় পার করছেন শিল্পীরা।

 

একটি করে গান

শাফিন আহমেদ

জি-সিরিজের ব্যানারে ভিডিও আকারে আসবে শাফিন আহমেদের ‘ভালোবাসার জানালায়’।

মমতাজ

ম্যাক্স ব্যাগ এন্টারটেইনমেন্ট থেকে ভিডিও আকারে আসবে মমতাজের ‘বাপের বড় পোলা’।

ধ্রুব গুহর

নিজের অডিও প্রযোজনা প্রতিষ্ঠান ধ্রুব মিউজিক স্টেশন থেকে প্রকাশ হবে ধ্রুব গুহর ‘তোমার ইচ্ছে হলে’।

বেলাল খান

ম্যাক্স ব্যাগ এন্টারটেইনমেন্টের ব্যানারে আসছে বেলাল খানের মিউজিক ভিডিও ‘দুঃখ নেই’। সোমেশ্বর অলির কথায় গানটির সুর করেছেন বেলাল খান, সংগীতায়োজন করেছেন জেকে মজলিস।

লুত্ফর হাসান

‘ঘুড়ি’ গানের জুটি সোমেশ্বর অলি ও লুত্ফর হাসান নিয়ে আসছেন এবারের ঈদে ‘খরচাপাতির গান’। ‘ঘুড়ি’ গানের জনপ্রিয়তার কারণেই এ গানের প্রতি শ্রোতাদের রয়েছে বাড়তি আগ্রহ। গানটি ঈদের আগেই প্রকাশ করবে ধ্রুব মিউজিক স্টেশন।

সালমা

সাউন্ডটেকের ব্যানারে প্রকাশ হচ্ছে আহমেদ রিজভীর কথায় শফিক তুহিনের সুরে সালমার ‘তোমায় না দেখিলে’ শিরোনামের গান। সংগীতায়োজন করেছেন মোহাম্মদ রাফি।