সোমালিয়ায় বন্দুক হামলায় মার্কিন কমান্ডো নিহত

 ৯ জুন ২০১৮ শনিবার  ভিডিওসহ দেখতে ক্লিক করুন

অনলাইন ডেস্ক

সোমালিয়ার দক্ষিণাঞ্চলে শুক্রবার এক হামলায় একজন মার্কিন কমান্ডো নিহত ও অপর চার মার্কিন সৈন্য আহত হয়েছেন। এই ঘটনায় এক সোমালি সৈন্যও আহত হয়েছে। শনিবার দেশটির কর্মকর্তারা এ কথা জানিয়েছে। খবর এএফপি’র।

জুবাল্যান্ডে এ হামলা চালানো হয়। অঞ্চলটিতে সোমালি, কেনিয়া ও মার্কিন সৈন্যদের প্রায় ৮শ’ সদস্য মোতায়েন রয়েছে। তারা সেখানকার একটি বড় এলাকা থেকে আল কায়েদা অনুসারী আল-শাবাব যোদ্ধাদের নির্মূলে কাজ করছে।

মার্কিন সেনাবাহিনী এক বিবৃতিতে জানায়, ‘মোগাদিশুর স্থানীয় সময় বিকেল পৌনে তিনটার দিকে বহুজাতিক বাহিনীর ওপর গোলা ও বন্দুক হামলা চালানো হয়। এতে এক মার্কিন সৈন্য নিহত ও অপর চারজন আহত হয়। এছাড়া এতে বাহিনীর আরেক অংশীদার রাষ্ট্রের সৈন্য আহত হয়েছে।’

এক সামরিক কর্মকর্তা জানান, নিহত মার্কিন কর্মকর্তা ছিলেন বিশেষ অপারেশনস কমান্ডো। এই ঘটনায় মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প টুইটারে শোক প্রকাশ করেছেন।

তিনি টুইটারে লিখেন, ‘সোমালিয়ায় নিহত সৈন্য ও তার সঙ্গী যারা আহত হয়েছেন তাদের পরিবারের জন্য প্রার্থনা ও তাদের প্রতি গভীর সমবেদনা জানাচ্ছি। তারাই প্রকৃত বীর।’

আফ্রিকা কমান্ড জানায়, ‘যুক্তরাষ্ট্র এই মিশনকালে পরামর্শ, সহায়তা ও আকাশপথে নজরদারি করছে।’

এই সন্ত্রাসবাদ বিরোধী অভিযানে আফ্রিকান ইউনিয়ন মিশন টু সোমালিয়া (এএমআইএসওএম) ও সোমালিয়া জাতীয় নিরাপত্তা বাহিনীতে ৫ শতাধিক মার্কিন সৈন্য মোতায়েন রয়েছে।

এরা সোমালিয়ার বিভিন্ন স্থানে আল-শাবাবের প্রশিক্ষণ শিবিরে অভিযান ও ড্রোন হামলা চালাচ্ছে।

Related News

বোমা বিস্ফোরণে কেনিয়ার ৫ পুলিশ নিহত, আহত ৩

 ৭ জুন ২০১৮ বৃহস্পতিবার  ভিডিওসহ দেখতে ক্লিক করুনঅনলাইন ডেস্কঃরাস্তায় পুঁতে রাখা বোমার ওপর দিয়ে গাড়ি দিয়ে যাওয়ায় কেনিয়ার পাঁচ পুলি..

Detail