ইট দিয়ে থেঁতলে বৃদ্ধকে ‘মেক্সিকো ফিরে যাও’ বলে হুমকি মার্কিন নারীর!

 ১১ জুলাই ২০১৮ বুধবার   ভিডিওসহ দেখতে ক্লিক করুন

অনলাইন ডেস্কঃ

ডান চোখের তলায় গভীর ক্ষত। সেখান থেকে গাল বেয়ে ঝরছে রক্ত। নাক ও মুখের অবস্থাও ভয়াবহ। জমাট বাঁধা রক্ত চারিদিক। চশমাটাও ঝাপসা হয়ে গিয়েছে। ৯১ বছর বয়সী এক বৃদ্ধা ক্যালিফোর্নিয়ায় এসে এভাবেই নিগৃহীত হলেন উন্মত্ত জনতার হাতে। 

তার অপরাধ, মেক্সিকো পেরিয়ে মার্কিন যুক্তরাষ্ট্রে এসেছেন তিনি। যদিও তিনি এসেছিলেন তার পরিবারের সঙ্গে দেখা করতে। পার্কে ঘুরতে গিয়ে নির্মমভাবে তাকে মার খেতে হবে, তা ঘুণাক্ষরে বুঝতে পারেননি বৃদ্ধ রোডোল্ফো রড্রিগজ। গত ৪ জুলাই ঘটনাটি ঘটে। 

রড্রিগজ জানিয়ছেন, পার্কে ঘুরতে বেরিয়েছিলেন তিনি। পাশ দিয়ে হেঁটে যান এক মার্কিন নারী  ও তার মেয়ে। কিন্তু হঠাৎ সেই মহিলা বৃদ্ধের উপর চড়াও হন। কেন সেই নারী মারতে উদ্যত হলেন, তা জানেন না বলে দাবি করেছেন রড্রিগজ। সেই নারী ইট তুলে তাঁর মুখে নির্মমভাবে আঘাত করতে থাকে। 

রড্রিগজ জানান, বেশ কিছু লোককে জোড়োও করে ফেলেন সেই নারী। মিসবেল বোরজাস নামে এক প্রত্যক্ষদর্শী মহিলা সংবাদমাধ্যমকে জানিয়েছেন, অভিযুক্ত নারীর মুখ থেকে বারবার শোনা যাচ্ছিল, “নিজের দেশে ফিরে যাও। মেক্সিকো থেকে এখানে কেন এসেছো।”  মিসবেল মোবাইলে এই ছবি তুলতে গেলে তাকেও ইট তুলে মারার চেষ্টা করে বলে অভিযোগ।

লস অ্যাঞ্জেলস কাউন্ট শেরিফ দফতর জানিয়েছে, অভিযুক্ত নারী এবং আরও চারজনের খোঁজ চালাচ্ছে পুলিস। হঠাৎ কি কারণে রড্রিগজকে মারা হল তাও তদন্ত করে দেখা হচ্ছে। বছরে দু’বার ক্যালিফোর্নিয়া তার নাতির কাছে  ঘুরতে আসেন রড্রিগজ। কিন্তু তার জীবনে এভাবে কোনওদিন  অপমানিত হননি বলে আক্ষেপের সুরে জানান বৃদ্ধ।