মুক্তিযুদ্ধের চেতনা লালনকারীরা চাকরি পাবে, অন্য কেউ নয়: নৌমন্ত্রী

 ১৭ জুলাই ২০১৮ মঙ্গলবার   ভিডিওসহ দেখতে ক্লিক করুন

অনলাইন ডেস্ক

বঙ্গবন্ধুর আদর্শ ও দর্শনকে গ্রহণ করে মুক্তিযুদ্ধের চেতনায় বাংলাদেশকে গড়ে তোলার আহ্বান জানিয়েছেন নৌ-পরিবহন মন্ত্রী শাজাহান খান। তিনি বলেন, যে মেধা জঙ্গিবাদ ও সন্ত্রাস সৃষ্টি করে সেই মেধা আমরা চাই না। আমরা চাই দেশ ও জাতির কল্যাণে কাজ করবে এমন আদর্শবান ও দক্ষতা সম্পন্ন মেধা ব্যক্তিত্ব।

জাতির পিতা বঙ্গবন্ধুর আদর্শ ও মুক্তিযুদ্ধের চেতনাকে লালন করে এমন ব্যক্তিরা আগামী দিনে চাকরি পাবে, অন্য কেউ নয় উল্লেখ করে তিনি বলেন, মেধা কোটার নামে দেশকে অস্থিতিশীল করার জন্য যারা অপচেষ্টা চালাচ্ছে তাদেরকে ভুল পথ থেকে সঠিক পথে ফিরে আসতে হবে।

মঙ্গলবার দুপুরে ইনস্টিটিউট ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স অব বাংলাদেশ (আইডিইবি) ডিপ্লোমাধারী ২০ জন প্রকৌশলীর অস্ট্রেলিয়ায় উচ্চ শিক্ষার যোগ্যতা অর্জনকারীদের মধ্যে সনদ বিতরণ অনুষ্ঠানে মন্ত্রী এসব কথা বলেন। খবর বাসসের।

শাজাহান খান বলেন, আদর্শহীন মেধা দেশ ও জাতির কোন কল্যাণ করতে পারে না। তাই মহান মুক্তিযুদ্ধের আদর্শ লালন ও ধারণ করে মেধা ও দক্ষতা অর্জন করতে পারলেই বাংলাদেশ ২০৪১ সালের মধ্যে একটি উন্নত দেশে পরিণত হবে।

আইডিইবি’র মুক্তিযোদ্ধা মিলনায়তনে অনুষ্ঠিত সনদ বিতরণ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন অস্ট্রেলিয়ার মেলবর্ণ পলিটেকনিক ইনস্টিটিউটের নির্বাহী পরিচালক এম. গ্রেগরি মেডিগান। তিনি বলেন, বাংলাদেশের শিক্ষার্থীদের কম সময়ে যাতে অস্ট্রেলিয়ায় লেখাপড়া করার সুযোগ পায় তার জন্য সব পদক্ষেপ নেয়া হয়েছে।

এতে আরও বক্তব্য রাখেন কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগের সচিব মোহাম্মদ আলমগীর, বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ডের চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান, মেলবর্ণ পলিটেকনিক ইনস্টিটিউটের অধ্যাপক ডিয়ানে ভলটন, আইডিইবি’র সভাপতি এ.কে.এম.এ আবদুল হামিদ, আইডিইবি’র মহাসচিব এবং ন্যাশনাল পলিটেকনিক ইনস্টিটিউটের চেয়ারম্যান মো. শামসুর রহমান প্রমুখ।