বিএনপির সঙ্গে ভবিষ্যতেও আলোচনার প্রশ্নই উঠে না: নাসিম

 ১৭ জুলাই ২০১৮ মঙ্গলবার   ভিডিওসহ দেখতে ক্লিক করুন

অনলাইন ডেস্ক

সংবিধান অনুযায়ী আগামী সংসদ নির্বাচন অনুষ্ঠিত হবে জানিয়েছে ১৪ দলের মুখপাত্র ও স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, ‘কোনো রাজনৈতিক দল কিভাবে নির্বাচনে অংশগ্রহণ করবে, এটা তাদের বিষয়। এটা নিয়ে আমাদের সঙ্গে কারও কোনো আলোচনা হয়নি। এ নিয়ে বিএনপির সঙ্গে ভবিষ্যতেও আলোচনার কোনো প্রশ্নই উঠে না।’

মঙ্গলবার আওয়ামী লীগ সভাপতির ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে নির্বাচনে বিএনপির অংশ্রগ্রহণ নিয়ে আলোচনার সম্ভাবনা আছে কিনা সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন। 

মঙ্গলবার আওয়ামী লীগ সভাপতির ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে ১৪ দলের বৈঠক শেষে সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। এসময় নির্বাচনে বিএনপির অংশ্রগ্রহণ নিয়ে আলোচনার সম্ভাবনা আছে কিনা সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে মন্ত্রী ভবিষ্যতে কোনো আলোচনার কোনো প্রশ্ন উঠে না বলে জানান।

এসময় কোটা পদ্ধতি সংস্কারের নিয়ে মন্ত্রিপরিষদ সচিবের নেতৃত্বে গঠিত কমিটিকে দ্রুত প্রতিবেদন দেয়ার দাবি জানায় ১৪ দল। পাশাপাশি কোটা সংস্কার ইস্যুতে কেউ যেন ঘোলা পানিতে মাছ শিকার করতে না পারে সংশ্লিষ্টদের সেদিকে খেয়াল রাখার আহ্বান জানান ১৪ দলের মুখপাত্র মোহাম্মদ নাসিম। 

মোহাম্মদ নাসিম বলেন, ‘স্পর্শকাতর এ বিষয়টি নিয়ে একটি মহল একের পর এক চক্রান্ত করছে। কোনো ইস্যু না পেয়ে কোটা সংস্কার ইস্যু নিয়ে তারা মাঠে নেমেছে।’

প্রধানমন্ত্রীর উপর আস্থা রাখার আহ্বান জানিয়েছে তিনি বলেন, আপনার ধৈর্য ধরুন। দীর্ঘ দিনের একটা সিস্টেমকে বদল করে আনতে একটু সময় লাগে।