মুক্তি পেল তৌসিফের স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র ‘ভালো থাকার গল্প’

 ১১  আগস্ট ২০১৮ শনিবার     ভিডিওসহ দেখতে ক্লিক করুন

অনলাইন ডেস্ক

ভালো থাকার জন্য একজন মানুষের জীবনে সত্যিকার অর্থে কী কী প্রয়োজন? অর্থ-বিত্ত, প্রতিপত্তি-সম্মান অথবা মনের মানুষটির সঙ্গে এক টুকরো ছিমছাম গোছানো সংসার, নাকি এর চেয়েও বেশি কিছু? মাঝে মাঝে ভালো থাকার লোভ মানুষের চরিত্রকে উত্থান-পতনের মধ্য দিয়ে এমন এক পথে পরিচালিত করে যেখানে ‘সুখ’-এর উপস্থিতিই অদৃশ্য হয়ে যায়।
এমন ভিন্নধর্মী গল্প আর চমৎকার ভাবনার স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র ‘ভালো থাকার গল্প’। ৩১ মিনিট ব্যপ্তির এই চলচ্চিত্রটির চিত্রনাট্য করেছেন ইসতিয়াক অয়ন। শিহাব উদ্দিন চৌধুরীর প্রযোজনায় সিএমভি’র ব্যানারে এটি পরিচালনা করেছেন সঞ্জয় সমদ্দার।
১০ আগস্ট চলচ্চিত্রটি অবমুক্ত হয় সিএমভি’র অফিসিয়াল ইউটিউব চ্যানেলে।
এতে জনপ্রিয় অভিনেতা তৌসিফ মাহবুবের সঙ্গে জুটি বেঁধেছেন নতুন মুখ নাঈমা আলম মাহা।
এর গল্প সম্পর্কে পরিচালক বলেন, ‘শীর্ষেন্দু মুখোপাধ্যায়ের ছোটগল্প আমাকে বরাবরই টানে। তারই একটি গল্পের ছায়ায় ঢাকা কেন্দ্রিক বর্তমান সমাজব্যবস্থায় নিখাদ প্রেমের রূপায়ন করতে চেয়েছি। আশাকরি দর্শকরা একেবারেই অনন্য একটি প্রেমের গল্পের স্বাদ পাবেন।’
রাজধানীর আশপাশের বিভিন্ন লোকেশনে এর দৃশ্য ধারণ করা হয়েছে বলে তিনি জানান। এতে চাকরিচ্যুত একজন বেকার যুবকের চরিত্রে অভিনয় করছেন তৌসিফ মাহবুব, যে কিনা অর্থনৈতিক সমস্যা ও তিক্ততার সঙ্গে তাল মেলাতে না পেরে ভালবাসা ও সম্পর্কের এক জটিল ধাঁধায় জড়িয়ে পড়তে শুরু করে।
এ প্রসঙ্গে তৌসিফ বলেন, ‘এখানে আমার চরিত্রের নাম সৌরভ। সৌরভ এবং তার স্ত্রী মীরার সংসার জীবনের গভীর এক উপলব্ধি বোধ মূল উপজীব্য। গল্পটি আমাকে টেনেছে, তাই কাজ করা হয়েছে। দাম্পত্য জীবনের এমন দিক নিয়ে খুব বেশি কাজ আমি দেখিনি।’