দীর্ঘদিন ধরে দিনটির জন্য অপেক্ষা করছি : আশরাফুল

 ১১  আগস্ট ২০১৮ শনিবার     ভিডিওসহ দেখতে ক্লিক করুন

অনলাইন ডেস্ক

আগামী ১৩ আগস্ট আনুষ্ঠানিকভাবে অপেক্ষার অবসান ঘটছে মোহাম্মাদ আশরাফুলের। বাংলাদেশ প্রিমিয়ার লিগ তথা বিপিএলে ম্যাচ পাতানোর অভিযোগে পাঁচ বছর নিষিদ্ধ হয়েছিলেন মোহাম্মদ আশরাফুল। আর সেই নিষেধাজ্ঞা শেষ হচ্ছে আগামী ১৩ আগস্ট।

নিষেধাজ্ঞা শেষ হলে আন্তর্জাতিক ক্রিকেট ও বিপিএল খেলার ক্ষেত্রে আর কোনো বাধা থাকবে না টেস্ট ক্রিকেটের ইতিহাসে সর্বকনিষ্ঠ সেঞ্চুরিয়ানের। অবশ্য ২০১৬ সালের ১৩ আগস্ট থেকে তিনি ঘরোয়া ক্রিকেট খেলতে পারছেন। শুরুতে ভালো করতে না পারলেও ২০১৭-১৮ মৌসুমে দুর্দান্ত পারফরম্যান্স করেছেন।

১৩ আগস্ট ২০১৮, এই দিনটির জন্য দীর্ঘদিন ধরে অপেক্ষা করছেন আশরাফুল। টিমে ফেরার আশা নিয়ে তিনি বলেন, এই দিনটির জন্য আমি বহুদিন ধরে অপেক্ষা করছি। আমি নিজের দোষ স্বীকার করে নেওয়ার পর পাঁচ বছরেরও বেশি সময় পেরিয়ে গেছে। অবশ্য আমি গেল দুই মৌসুমে ঘরোয়া ক্রিকেট খেলেছি। তবে ১৩ আগস্টের পর থেকে জাতীয় দলের হয়ে ম্যাচ খেলার ক্ষেত্রে আর কোনো বাধা থাকবে না আমার। বাংলাদেশের হয়ে আবার খেলতে পারাটা হবে আমার জীবনের সেরা অর্জন।

ঘরোয়া ক্রিকেটের গেল দুই মৌসুম খেললেও আশরাফুল নিজের নামের প্রতি সুবিচার করেছেন কেবল গত মৌসুমে। ২০১৭-১৮ মৌসুমে ওয়ালটন ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগে পাঁচটি লিস্ট 'এ' সেঞ্চুরি করেছেন। লিস্ট 'এ' টুর্নামেন্টের এক মৌসুমে পাঁচ সেঞ্চুরি করা দ্বিতীয় ব্যাটসম্যান তিনি। তার আগে ২০১৫-১৬ মৌসুমে দক্ষিণ আফ্রিকার আলভিরো পিটারসন ঘরোয়া ক্রিকেটে পাঁচটি সেঞ্চুরি করেছিলেন।