সালমানের বিরুদ্ধে 'ধর্মানুভূতিতে' আঘাতের অভিযোগ!

  ১৩ সেপ্টেম্বর ২০১৮ বৃহস্পতিবার    ভিডিওসহ দেখতে ক্লিক করুন

অনলাইন ডেস্ক

কৃষ্ণসার হরিণ শিকার মামলা ইস্যুতে সম্প্রতি বলিউড সুপারস্টার সালমান খানকে নিয়ে বিশ্বজুড়ে তোলপাড় শুরু হয়। এখন আবার হিন্দু ধর্মানুভূতিতে আঘাতের অভিযোগে আইনি জটিলতায় তিনি।

জানা যায়, হিন্দু ধর্মানুভূতিতে আঘাতের অভিযোগে সালমানের বিরুদ্ধে মামলা দায়ের করতে বিহারের মোজাফফর কোর্ট পুলিশকে আদেশ দেওয়া হয়েছে। শুধু সালমানের নামে নয়, এ মামলায় তার সাথে আরো ৬ জন জড়িত রয়েছেন।

এবার যে কারণে তার বিরুদ্ধে এ অভিযোগ তা হল- সালমান খান 'লাভরাত্রি' নামের একটি সিনেমার প্রযোজক। আর এই ছবিটিকে হিন্দু ধর্মের অনুভূতিতে আঘাত হিসেবে দেখছে বিশ্ব হিন্দু পরিষদ। ভারতে ছবিটির মুক্তি ঠেকাতে এবং ছবির সঙ্গে জড়িতদের বিচারের দাবিতে মামলা দায়ের করা হয়।

এ ব্যাপারে সরকারি পক্ষের উকিল বলছেন, দুর্গা পূজার মতো ধর্মীয় মহোৎসবকে ছোটো করার অভিপ্রায় নিয়েই ছবির নাম 'লাভরাত্রি' দেয়া হয়েছে। দূর্গা পূজার গুরুত্বপূর্ণ রাতকে ভারতে ‘নবরাত্রি’ বলা হয়। এছাড়া চলতি বছরের শুরুর দিকেও এই ছবির নাম নিয়ে প্রশ্ন তুলেছিলেন বিশ্ব হিন্দু পরিষদের নেতা অলোক কুমার। তিনি বলেছিলেন, পবিত্র ‘নবরাত্রি’কে বিকৃত করে এই নামের ব্যবহার উদ্দেশ্যপ্রণোদিত। আর এসব কারণেই মামলাটিকে গুরুত্বের সঙ্গে দেখছে দেশটির আদালত। শুধু তাই নয়, এরইমধ্যে তদন্তও শুরু হয়েছে। দোষী সাভ্যস্ত হলে গ্রেফতারও হতে পারেন আসামিরা।