উত্তর কোরিয়া পদক্ষেপ নিলেও যুক্তরাষ্ট্র কিছুই করেনি : পুতিন

  ১৩ সেপ্টেম্বর ২০১৮ বৃহস্পতিবার    ভিডিওসহ দেখতে ক্লিক করুন

অনলাইন ডেস্ক

রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন বলেছেন, পরমাণু নিরস্ত্রীকরণের ক্ষেত্রে উত্তর কোরিয়া নানা রকম পদক্ষেপ নিলেও যুক্তরাষ্ট্র এ পর্যন্ত একটি পদেক্ষপও নেয়নি বরং তারা সীমাহীন দাবি জানিয়ে যাচ্ছে।

রাশিয়ার দূরপ্রাচ্যের বন্দরনগরী ভ্লাদিভস্টকে অনুষ্ঠিত 'ইস্টার্ন ইকনোমিক ফোরাম'-এ দেয়া বক্তব্যে তিনি বুধবার যুক্তরাষ্ট্রের বিরুদ্ধে এ সমালোচনামূলক বক্তব্য দেন। 

পুতিন বলেন, পরমাণু নিরস্ত্রীকরণের জন্য উত্তর কোরিয়া এখন আমেরিকার পক্ষ থেকে সীমাহীন দাবি বাদ দিয়ে কিছু পদক্ষেপ আশা করে। উত্তর কোরিয়া সুস্পষ্টভাবে কিছু সংকেত পাওয়ার অপেক্ষা করছে।   

রুশ প্রেসিডেন্ট বলেন, গত ১২ জুন সিঙ্গাপুরে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে উত্তর কোরিয়ার নেতা কিম জং উনের বৈঠকের সময় যেসব নিরাপত্তার গ্যারান্টি দেয়া হয়েছিল পিয়ংইয়ংকে সেগুলো নিশ্চিত করা জরুরি।

সিঙ্গাপুর বৈঠকের আগে উত্তর কোরিয়া তার পরমাণু ও ক্ষেপণাস্ত্র পরীক্ষা স্থগিত করে; এমনকি একটি পরমাণু স্থাপনা নিষ্ক্রীয় করে এবং ১৯৫০ থেকে ১৯৫৩ সাল পর্যন্ত কোরীয় যুদ্ধে নিহত মার্কিন সেনাদের দেহাবশেষ ফেরত দেয়। কিন্তু উত্তর কোরিয়ার বিরুদ্ধে মার্কিন নিষেধাজ্ঞা এখনো বহাল রয়েছে।

Related News

ইসরায়েলি বিমান হামলা সিরিয়ার সার্বভৌমত্বের লঙ্ঘন : রাশিয়া

  ১৯ সেপ্টেম্বর ২০১৮ বুধবার    ভিডিওসহ দেখতে ক্লিক করুনঅনলাইন ডেস্করাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন বলেছেন, সিরিয়ার ওপর ইস..

Detail

যৌথ মহড়া : রাশিয়া ও মিত্রদের রক্ষার অঙ্গীকার পুতিনের

  ১৩ সেপ্টেম্বর ২০১৮ বৃহস্পতিবার    ভিডিওসহ দেখতে ক্লিক করুনঅনলাইন ডেস্করাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন বলেছেন, তার দেশের..

Detail

শয়তান'র চেয়ে শক্তিশালী ক্ষেপণাস্ত্র বানিয়েছে রাশিয়া

 ৩০ জুন ২০১৮ শনিবার  ভিডিওসহ দেখতে ক্লিক করুনঅনলাইন ডেস্করাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন বলেছেন, তার দেশ নতুন অস্ত্র তৈরির শিল..

Detail

ইইউকে বিভক্ত করবে না রাশিয়া

 ৫ জুন ২০১৮ মঙ্গলবার  ভিডিওসহ দেখতে ক্লিক করুনঅনলাইন ডেস্কঃরাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন বলেছেন, ইউরোপিয়ান ইউনিয়নে (ইইউ) আরও..

Detail