গ্রেনেড হামলা মামলার রায় ঘোষণাকালে বিদ্যুৎ বিভ্রাট, ৪ কর্মকর্তা বরখাস্ত

   ১১  অক্টোবর ২০১৮ বৃহস্পতিবার    ভিডিওসহ দেখতে ক্লিক করুন

অনলাইন ডেস্ক

চাঞ্চল্যকর ২১ আগস্ট গ্রেনেড হামলা মামলার রায় ঘোষণাকালে বিদ্যুৎবিভ্রাটের ঘটনায় সংশ্লিষ্ট ঢাকা পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানির (ডিপিডিসি) লালবাগ নেটওয়ার্ক অপারেশন অ্যান্ড কাস্টমার সার্ভিসের (এনওসি) চার কর্মকর্তাকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে।

বরখাস্তকৃত চার কর্মকর্তা হলেন লালবাগের সুপারিনটেনন্ডেন্ট ইঞ্জিনিয়ার (এসি) শাহজাহান আলী খান, এক্সিকিউটিভ ইঞ্জিনিয়ার আহসানুজ্জামান, অ্যাসিসট্যান্ট ইঞ্জিনিয়ার সাইদ হোসেন ও উপ-সহকারি পরিচালক মো. আবুল হোসেন।

এ ঘটনায় বিদ্যুৎ মন্ত্রণালয়ের বিদ্যুৎ বিভাগের পক্ষ থেকে যুগ্ম-সচিব শেখ ফায়েজুল আমিনকে প্রধান করে গঠিত একটি কমিটিকে বৃহস্পতিবারের মধ্যেই তদন্ত প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে। অন্যদিকে প্রধান প্রকৌশলী সারোয়ার ই কায়নাতকে প্রধান করে আরেকটি কমিটি গঠন করেছে ডিপিডিসি। বুধবার রাতেই ঘটনাস্থল সরেজমিনে পরিদর্শন করেছে কমিটি।

বুধবার বেলা ১১টা ৩৭ মিনিটে মামলার রায় ঘোষণার বিচারক ঢোকার দুই মিনিটের মধ্যেই এজলাসকক্ষ থেকে বিদ্যুৎ চলে যায়। তখন মোবাইলের আলোতে রায় পড়া শুরু করেন বিচারক। এভাবে কয়েক মিনিট রায় পড়ার পর চার্জলাইট আনা হয়। এ লাইটের আলোতে রায় পড়ে শোনান বিচারক। এরপর বিদ্যুৎ আসে। তখন পর্যবেক্ষণ পড়া শুরু হয়। কিন্তু দুই মিনিট পর আবারও বিদ্যুৎ চলে যায়।