ফতুল্লায় বিএনপি'র ১৫০ জনের বিরুদ্ধে মামলা

   ১২  অক্টোবর ২০১৮ শুক্রবার    ভিডিওসহ দেখতে ক্লিক করুন

অনলাইন ডেস্ক

নারায়ণগঞ্জের ফতুল্লা থানা বিএনপি ও অঙ্গ সংগঠনের দেড় শতাধিক নেতাকর্মী বিরুদ্ধে বিশেষ ক্ষমতা আইনের মামলা দায়ের করেছে পুলিশ। এতে অভিযোগ করা হয়েছে ২১ আগস্ট গ্রেনেড হামলার রায় ঘোষণার প্রতিবাদে ঢাকা-নারায়ণগঞ্জ লিংক রোড বিএনপি ও অঙ্গ সংগঠনের ১৪০ থেকে ১৫০জন অস্ত্র ও বিস্ফোরক নিয়ে অস্থিতিশীল ও নাশকতা করার লক্ষ্যে বিক্ষোভ মিছিল করে ককটেল বিস্ফোরন ঘটিয়ে রাস্তায় যানবাহন ভাংচুর করে। 

গতকাল বৃহস্পতিবার সকালে ফতুল্লা মডেল থানার পিএসআই ফজলুল হক বাদী হয়ে মামলাটি দায়ের করেন। এতে ৪০ জনের নাম উল্লেখ সহ ১১০জনকে অজ্ঞাত আসামী করা হয়। এর মধ্যে ৪ জনকে গ্রেফতার দেখিয়েছে পুলিশ। গ্রেফতারকৃত ৪জন হলেন রাসেল (২২), আনোয়ার (৫৫), হাবিব শেখ (৪০), জয়নাল আবেদীন (৪৫)। তারা ফতুল্লা এলাকার বাসিন্দা। 
 
মামলার অভিযোগের বরাত দিয়ে ফতুল্লা মডেল থানার ওসি মঞ্জুর কাদের জানান, ২১ আগস্ট গ্রেনেড হামলা মামলার রায় ঘোষণার প্রতিবাদে ফতুল্লার ভূইগড় মাগর মাছের খামারের সামনে ঢাকা-নারায়ণগঞ্জ লিংক রোডে বিএনপি ও অঙ্গ সংগঠনের ১৪০ থেকে ১৫০ জন নেতাকর্মী বিভিন্ন ধরনের অস্ত্র সস্ত্র ও বিস্ফোরক নিয়ে অস্থিতিশীল ও নাশকতা মূলক পরিস্থিততি সৃষ্টির লক্ষ্যে বিক্ষোভ মিছিল সহ ককটেল বিস্ফোরন ঘটিয়ে যানবাহন ভাংচুর করে। 

তিনি আরও জানান, খবর পেয়ে পুলিশ সেখানে গিয়ে ৪জনকে গ্রেফতার করে। এবং অন্যরা পালিয়ে যায়। এসময় ঘটনাস্থল থেকে লাল স্ককটেপে মোড়ানো ৭টি অবিস্ফোরিত ককটেল উদ্ধার করা হয়। এছাড়াও ৪ফুট লম্বা ২০টি বাশের লাঠি, ২ ফুট লম্বা ১০টি লোহার রড, গাড়ীর ভাঙা গ্লাসের টুকরা, একটি পুরাতন ছোট আকৃতির টায়ার জব্ধ করা হয়।