বাগেরহাটে বাসচাপায় স্কুলছাত্রী নিহত, মহাসড়ক আবরোধ

 ১৪ সেপ্টেম্বর ২০১৭ বৃহস্পতিবার সহ দেখতে ক্লিক করুন

অনলাইন ডেস্কঃ

বাগেরহাটের শরণখোলায় বাসের চাকায় পিষ্ট হয়ে এক সুমাইয়া আক্তার (১০) নামের স্কুলছাত্রীর মর্মান্তিক মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার সকালে উপজেলার ধানসাগর ইউনিয়নের শরণখোলা-সাইনবোর্ড আঞ্চলিক মহাসড়কের গাজীর ব্রিজ এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

পরে উত্তেজিত শিক্ষার্থী ও এলাকাবাসী সড়ক অবরোধ করে মহাসড়কে যান চলাচল বন্ধ করে দেয়।

নিহত সুমাইয়া উপজেলার ছোট নলবুনিয়া গ্রামের বাসিন্দা দিন মজুর আ. আউয়াল তালুকদারের মেয়ে এবং নলবুনিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ৫ম শ্রেণির ছাত্রী ছিলেন।

জানা যায়, পরীক্ষা দিতে সকালে স্থানীয় আমড়াগাছিয়া কেন্দ্রে যাচ্ছিল। পথিমধ্যে তাফালবাড়ি থেকে ছেড়ে আসা মোড়েলগঞ্জগামী (খুলনা-ব-১০১৩) একটি যাত্রীবাহী বাস মহাসড়কে সুমাইয়াকে চাপা দিয়ে দ্রুত গতিতে পালিয়ে যায়। পরে খবর পেয়ে তাঁর শিক্ষক, সহপাঠি ও স্থানীয়রা সুমাইয়াকে উদ্ধার করে শরণখোলা হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। এ সময় তাঁর সহপাঠি, শিক্ষক, অভিভাবক ও স্থানীয়রা কান্নায় ভেঙে পড়েন।  

একই সঙ্গে সুমাইয়ার মৃত্যুর খবর ছড়িয়ে পড়লে বিক্ষুদ্ধ ছাত্রছাত্রী ও এলাকাবাসী মহাসড়কে গাছের গুড়ি ফেলে যান চলাচল বন্ধ করে দেন। এই রিপোর্ট লেখা পর্যন্ত অবরোধ চলছিল।

শরণখোলা থানার ভারপ্রাপ্ত পুলিশ কর্মকর্তা আব্দুল জলিল জানান, পরিস্থিতি নিয়ন্ত্রণ করে যানবাহন চলাচল স্বাভাবিক করা করার চেষ্টা চলছে। একই সঙ্গে বাসের চালক ও বাস আটকের চেষ্টা চলছে। নিহত স্কুলছাত্রীর পরিবার চাইলে সকল প্রকার আইনি সহায়তা প্রদান করা হবে বলেও তিনি জানান।