শিমুলিয়া ঘাটে ৬ শতাধিক যান পারাপারের অপেক্ষায়

 ২২ ডিসেম্বর ২০১৭ শুক্রবার ভিডিওসহ দেখতে ক্লিক করুন

অনলাইন ডেস্কঃ

শিমুলিয়া ঘাটে শুক্রবার সকাল থেকে মানুষের ঢল নেমেছে। শুক্র ও শনিবার বন্ধ থাকায় এবং সোমবার বড় দিনের ছটি পড়ায় ঘরমুখো মানুষের ঢল নেমেছে দক্ষিণাঞ্চলের ২১ জেলার প্রবেশদ্বার শিমুলিয়া ঘাটে। এতে শিমুলিয়া-কাঁঠালবাড়ি ফেরি রুটের শিমুলিয়ায় যানজট সৃষ্টি হয়েছে। ফলে এই ঘাটে পারাপারের অপেক্ষায় রয়েছে ৬ শতাধিক যান। 

বিআইডব্লিউটিসির এজিএম খন্দকার শাহ নেওয়াজ খালেদ জানান, চারটি রোরো ফেরিসহ এখন ১৫টি ফেরি যানবাহন পারাপার করছে। তবে যানবাহনের চাপ বেশী থাকায় ঘাটে অপেক্ষারত যানের চাপ বাড়ছে। এমনিতেই শুক্রবার ঘাটে চাপ থাকে বেশি। তার উপর টানা চারদিনের ছুটি এই ঘাটে জনতার উপচে পড়া ভিড় সৃষ্টি হয়েছে। সামাল দিতে হিমশিম খেতে হচ্ছে। সবাই একটু ধৈর্য্য ধরলে পারাপার সহজ হতো। আমরা অগ্রাধিকারের ভিত্তিতে গাড়ি পার করছি। ট্রাকগুলো দূরে সরিয়ে রাখা হয়েছে। যাত্রীবাহী ও গুরুত্বপূর্ণ যান পারাপারের পর ট্রাক পার করা হবে। একই রকম ভিড় দেখা যাচ্ছে লঞ্চ ও স্পিডবোট ঘাটেও। 

মাওয়া নৌ ফাঁড়ির ইনচার্জ সরোজিৎ কুমার ঘোষ জানান, ঘাটে যাত্রী নিরাপত্তায় পুলিশ কাজ করছে। কোনো রকম বিশৃঙ্খলা যাতে না হয় সে ব্যাপারে পুলিশ সর্তক রয়েছে। গাড়ির চাপ বেশি থাকা সত্ত্বেও পরিকল্পিতভাবে যানবাহনগুলো পার্কিং এবং ছোট যানকে প্রাধান্য ও ট্রাকগুলো অপেক্ষাকৃত দূরবর্তী স্থানে পার্কিং করার কারণে মানুষ বিড়ম্বনাহীনভাবে পারাপার হচ্ছে।