মা ইলিশ ধরায় ৩১ জেলের কারাদণ্ড

   ২৩  অক্টোবর ২০১৮ মঙ্গলবার    ভিডিওসহ দেখতে ক্লিক করুন

অনলাইন ডেস্ক

মাদারীপুরের শিবচর ও ফরিদপুরের চরভদ্রাসনে পদ্মা নদীতে নিষেধাজ্ঞা অমান্য করে মা ইলিশ ধরায় ৩১ জেলেকে কারাদণ্ড দিয়েছে দিয়েছে ভ্রাম্যমাণ আদালত।

মাদারীপুরের শিবচরের পদ্মা নদীতে ইলিশ মাছ ধরায় সোমবার রাত ৯ টার দিকে নির্বাহী ম্যাজিস্ট্রেট ফাতিমা আজরিন তন্বি ২৭ জনকে সাত দিন করে কারাদণ্ড দেন। জেলা মৎস্য কর্মকর্তা আবদুস সাত্তার জানিয়েছেন, সারাদিন মাদারীপুরের শিবচর উপজেলার পদ্মা নদীতে প্রশাসন, মৎস্য অফিস ও র‌্যাবের সহযোগিতায় ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে অভিযান পরিচালনা করা হয়। এসময় পদ্মা নদীতে অভিযান চালিয়ে ২৭ জন জেলেকে আটক, এক মণ মাছ ও ৫০ হাজার মিটার জাল জব্দ করা হয়। পদ্মা নদীর পাড়েই ৫০ হাজার মণ জাল আগুনে পোড়ানো হয় এবং আটককৃতদের মাদারীপুর সার্কিট হাউসে নিয়ে এসে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে কারাদণ্ড দেওয়া হয়েছে।

এদিকে, ফরিদপুরের চরভদ্রাসনের পদ্মা নদীতে মঙ্গলবার দিবাগত রাতে অভিযান চালিয়ে মা ইলিশ শিকারের সময় ৪ জেলেকে আটক করে ভ্রাম্যমাণ আদালত। তাদের প্রত্যেককে ৮ দিন করে বিনাশ্রম কারাদণ্ড প্রদান করেন হাকিম মো. বায়েজিদুর রহমান। এ সময় তাদের কাছ হতে ৬ হাজার মিটার জাল ও ১৩ কেজি ইলিশ জব্দ করা হয়। জাল চর হাজিগঞ্জ বাজার এলাকায় এনে পুড়িয়ে ফেলা হয় এবং মাছ স্থানীয় বেপারী ডাঙ্গী মাদ্রাসায় বিলি করা হয়।অভিযানে অংশ নেন উপজেলা মৎস্য কর্মকর্তা মালিক তানভীর হোসেন ও উপ পরিদর্শক সৈয়াদুর রহমান।