মিয়ানমারে রোহিঙ্গা গণহত্যা বন্ধের দাবিতে মাদারীপুরে মানববন্ধন

 ১২ সেপ্টেম্বর ২০১৭ মঙ্গলবার সহ দেখতে ক্লিক করুন

মিয়ানমারের জাতিগত সহিংসতায় রোহিঙ্গা মুসলিম হত্যা বন্ধের দাবিতে মানবন্ধন, প্রতিবাদ সমাবেশ ও বিক্ষোভ মিছিল করেছে মাদারীপুর জেলা ইসলামী আন্দোলন বাংলাদেশসহ স্থানীয় জনগণ। মঙ্গলবার শহরের ইটেরপুল এলাকায় কর্মসূচি পালিত হয়।

এতে কয়েক হাজার মানুষ অংশগ্রহণ করেন। সমাবেশে সভাপতিত্ব করেন ইসলামী আন্দোলন বাংলাদেশ মাদারীপুর জেলা শাখার সভাপতি আলহাজ আজাহার মোড়ল। এছাড়া বক্তব্য দেন সহ-সভাপতি মো. আজিজুল হক, ছাত্র আন্দোলনের সভাপতি মো. আমিনুল ইসলামসহ জেলা শাখার নেতৃবৃন্দ।  

সমাবেশে বক্তারা বলেন, ‘মিয়ানমারের মুসলমান নর-নারী ও শিশুদের নিষ্ঠুরভাবে গণহত্যা চালানো হচ্ছে। গরু ছাগলের মত তাদেরকে জবাই করে শরীর থেকে চামড়া তুলে নেওয়া হচ্ছে। এই ঘটনা ঘটার পরেও বিশ্বমানবাধিকার সংস্থা কিভাবে নিশ্চুপ থাকে! তারা আজ কেন এই বর্বরতা দেখে উদ্বিগ্ন হচ্ছে না ! বিশ্ব সংগঠন জাতিসংঘ মিয়ানমারের মুসলমানদের গণহত্যার প্রতিবাদে মুখ ফিরিয়ে নিচ্ছে। এর কারণ একটাই মুসলমানদের উপর নিপীড়ন নির্যাতন হলে তারা খুশি। তা না হলে প্রতিদিন গণহারে সাধারণ মানুষকে হত্যা করা হচ্ছে। তারপরেও এর কোন প্রতিবাদ নেই। ’ 

তারা আরও বলেন, ‘অং সান সু চিকে  শান্তিতে নোবেল দেয়া হয়েছে সেটা ফিরিয়ে নেয়া হোক এবং অশান্তিতে নোবেল দেয়া হোক। ’ বক্তারা সরকারকে উদ্দেশ্য করে বলেন, ‘বিশ্বকে ভালোভাবে অবহিত না করলে মিয়ানমারের হিংস্র থাবা থেকে মুসলমানদের গণহত্যা কোন মতেই বন্ধ করা সম্ভব হবে না।  প্রয়োজনে আমরা রোহিঙ্গা মুসলিমদের সাহায্য করতে প্রস্তুত আছি।