মাগুরায় প্রতারণার অভিযোগে যুবকের ৬ মাসের কারাদণ্ড

 ২৯নভেম্বর ২০১৭ বুধবার ভিডিওসহ দেখতে ক্লিক করুন     

অনলাইন ডেস্কঃ

মাগুরায় প্রতারণার অভিযোগে জাহিরুল ইসলাম (৩০) নামে এক যুবককে ছয় মাসের বিনাশ্রম কারাদণ্ড দিয়েছেন ভ্র্যামমাণ আদালত। মঙ্গলাবার রাতে জেলা প্রশাসকের কার্যালয়ে নির্বাহী ম্যাজিস্ট্রেট খেরশেদ আলম চৌধুরী এ দণ্ডাদেশ দেন।

 দণ্ডপ্রাপ্ত জহিরুল কাশিয়ানী উপজেলার তিলছড়া গ্রামের শহিদুল ইসলামের ছেলে।

অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) আজাদ জাহান জানান, জাহিরুল বাইসাইকেলে চড়ে সারাদেশ ঘুরে জলবায়ু পরিবর্তন বিষয়ে জনসচেতনা সৃষ্টির কথা বলে মাগুরার সড়ক জনপথ, গণপূর্ত, উপজেলা প্রশাসনসহ বিভিন্ন দফতরের প্রধানদের প্রত্যায়ন গ্রহণ ও প্রতারণার মাধ্যমে অর্থ সংগ্রহ করছিল। সর্বশেষ মঙ্গলবার সন্ধ্যার পর তিনি মাগুরা জেলা প্রশাসকের কাছে গিয়ে একইভাবে প্রতারণার মাধ্যমে প্রত্যায়ন ও অর্থ সংগ্রহ করতে যান। এ সময় জহিরুলের আচরণ সন্দেহজনক মনে হলে জেলা প্রশাসকের জিজ্ঞাসাবাদের মুখে তার প্রতারণার বিষয়টি বেরিয়ে আসে। পরে তার কাছে থাকা ব্যাগ তল্লাশি করে দেখা যায় ইতিপূর্বে তিনি ২৫ জেলার জেলা প্রশাসকসহ ওই সব জেলার বিভিন্ন অফিস প্রধানদের প্রত্যায়ন গ্রহণ ও জলবায়ু পরির্তনের জন্য প্রচারণা চালানোর কথা বলে অর্থ সংগ্রহ করেছেন। 
 
এডিসি আজাদ জাহান আরও জানান, প্রতারণার মাধ্যমে জেলার বিভিন্ন দফতরের কর্মকর্তাদের প্রত্যায়ন ও অর্থ আদায়ের দায়ে মঙ্গলবার রাতে জাহিরুলকে ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট খোরশেদ আলম চৌধুরী ছয় মাসের কারাদণ্ড প্রদান করেন।