মৌলভীবাজারে নানা আয়োজনে স্বাধীনতা দিবস

 ২৬ মার্চ ২০১৮ সোমবার ভিডিওসহ দেখতে ক্লিক করুন

এ.কে.অলক মৌলভীবাজার:

যথাযোগ্য মর্যাদায় মৌলভীবাজারে পালিত হচ্ছে মহান স্বাধীনতা  ও জাতীয় দিবস। স্বাধীনতা দিবসে বীর শহীদদের প্রতি শ্রদ্ধাঞ্জলী নিবেদন করেছেন মৌলভীবাজারের সর্বস্তরের মানুষ।

সোমবার (২৬ মার্চ) প্রথম প্রহর থেকে মৌলভীবাজার কেন্দ্রীয় স্মৃতিসৌধে শহীদদের প্রতি গভীর শ্রদ্ধা জানিয়ে পুষ্পস্তবক অর্পণ করা হয়। ফুল দিয়ে শহীদদের প্রতি শ্রদ্ধা জানান, মৌলভীবাজার আসনের সাংসদ সৈয়দা সায়রা মহসিন এমপি, জেলা প্রসাশক মো: তোফায়েল ইসলাম, জেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আজিজুর রহমান, পুলিশ সুপার মো:শাহ জালাল, পৌর মেয়র ফজলুর রহমান প্রমুখ।

এ ছাড়াও মৌলভীবাজার প্রেসক্লাব, জেলা আওয়ামীলীগ, মুক্তিযোদ্ধা কমান্ড, সিভিল সার্জন, চেম্বার অব কমার্স, পৌরসভা, রেড ক্রিসেন্ট সোসাইটি, সরকারী কলেজ, আইনজীবি পরিষদ, বাংলাদেশ মহিলা পরিষদ,জেলা ছাত্রলীগ, জেলা বিএনপি, জেলা ছাত্রদল, শ্রমিক দল, ব্যাংক অফিসার্স ক্লাব, জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটি, জাতীয় পাটি, সিপিবি, বাসদ, জাসদ, বিএমএ, পাবলিক লাইব্রেরী, জেলা শিল্পকলা একাডেমী সহ বিভিন্ন প্রতিষ্ঠান, সামাজিক-সাংস্কৃতিক সরকারি-বেসরকারি সংগঠন, রাজনৈতিক দল ও সর্বস্তরের মানুষ শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন।

পরে সকাল ৮টায় এম সাইফুর রহমান ষ্টেডিয়ামে আনুষ্ঠানিক ভাবে জাতীয় পতাকা উত্তোলন ও বর্ণাঢ্য কুচকাওয়াজ প্রদর্শন ও পুরস্কার বিতরন করা হয়। বেলা ১২ টায় মৌলভীবাজার পৌরসভা কতৃক পৌর মিলনায়তনে মুক্তিযুদ্ধা ও শহীদ পরিবারের সদস্যদের সংবর্ধনা প্রদান করা হবে। এছাড়া সকল সরকারী, অধাসরকারী, স্বয়ত্বশাসিত, এবং বেসরকারী ভবন ও স্থাপনা সমূহে করা হয়েছে রং বে রংগের বর্ণিল আলোকসজ্জা।

বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক রাজনৈতিক সংগঠনগুলো দিনব্যাপি নানা আয়োজনের মাধ্যমে স্বাধীনতা  দিবস পালন করছেন।