জঙ্গিবাদের বিরুদ্ধে এবার মাঠে সিলেটের নারীরা

 ২৪ এপ্রিল ২০১৭, সোমবার সহ দেখতে ক্লিক করুন

বাংলাদেশের মানুষ ধর্মপ্রাণ হলেও ধর্মীয় উন্মত্ততার বিরুদ্ধে তাদের অবস্থান বরাবরই কঠোর। সেই প্রাচীনকাল থেকেই এই ভূখণ্ডে সব ধর্মের মানুষের সৌহার্দ্যপূর্ণ সহাবস্থান।

যখনই বিচ্ছিন্নভাবে স্বার্থবাদীগোষ্ঠী শান্তি ও সম্প্রীতি নষ্টের চেষ্টা করেছে সর্বস্তরের মানুষ প্রতিবাদে গর্জে উঠেছে। এ জাতীয় বর্বরতার বিপক্ষে তারা তাদের অবস্থানের জানান দিচ্ছেন একেবারে রাজপথে নেমে।

জঙ্গিবাদের বিরুদ্ধে সচেতনতা সৃষ্টিতে কাজ করছেন বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক এবং রাজনৈতিক সংগঠনের ব্যানারে। এতদিন বিচ্ছিন্নভাবে সিলেটের নারীরাও জঙ্গিবাদ বিরোধী তৎপরতা চালিয়ে যাচ্ছিলেন। এবার তারা সংগঠিতভাবে কাজ শুরু করেছেন।

'জঙ্গিবাদ নিপাত যাক!', 'সাম্প্রদায়িক শক্তির বিরুদ্ধে ঐক্যবদ্ধ হও!' শ্লোগান নিয়ে আগামী মঙ্গলবার বিকেল ৩টায় সিলেট নগরীর রিকাবীবাজারস্থ কবি নজরুল অডিটোরিয়ামের মুক্তমঞ্চে জঙ্গিবাদবিরোধী নারী সমাবেশ ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

সিলেট জেলা প্রশাসন ও আয়া'র সহায়তায় এ সমাবেশের আয়োজন করেছে তৃণমূল নারী উদ্যোক্তা সোসাইটি (গ্রাসরুটস্)। সোসাইটির সভাপতি ও সিলেট জেলা পরিষদের সদস্য সুষমা সুলতানা রুহীর সভাপতিত্বে অনুষ্ঠিতব্য এ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থাকবেন সিলেটের বিভাগীয় কমিশনার ড. মোছাম্মত নাজমানারা খানুম। প্রধান বক্তা হিসাবে উপস্থিত থাকবেন আয়া’র প্রতিষ্ঠাকালীন উপদেষ্টা ও সাবেক সিটি মেয়র বদর উদ্দিন আহমদ কামরান।

বিশেষ অতিথি হিসাবে উপস্থিত থাকবেন সিলেটের জেলা প্রশাসক রাহাত আনোয়ার, সাবেক সাংসদ সৈয়দা জেবুন্নেছা হক, গ্রাসরুটস্ এর উপদেষ্টা ও ওয়ার্কার্স পার্টি সিলেট জেলা শাখার সাধারণ সম্পাদক কমরেড সিকান্দর আলী, গ্রাসরুটস্ উপদেষ্টা মারিয়ান চৌধুরী মাম্মী।

আমন্ত্রিত অতিথি হিসাবে উপস্থিত থাকবেন গ্রাসরুট্স উপদেষ্টা মমতাজ ফারুকী চৌধুরী, আবুল হোসেইন, ও জঙ্গি হামলায় নিহত নিলয় নিলের স্ত্রী আশামনি। অনুষ্ঠানটিকে সফল ও সার্থক করার জন্য সিলেটের সর্বস্তরের জনতার প্রতি আহ্বান জানিয়েছেন আয়োজকরা।