আদালতের কাঠগড়া থেকে হত্যা মামলার আসামির পলায়ন


 ২০ সেপ্টেম্বর ২০১৭ বুধবার ভিডিওসহ দেখতে ক্লিক করুন 

অনলাইন ডেস্কঃ

সাতক্ষীরা জেলা জজ আদালতের কাঠগড়া থেকে হত্যা মামলার এক আসামি হ্যান্ডকাফ পরা অবস্থায় পালিয়ে গেছে। আজ বুধবার দুপুরে জনাকীর্ণ আদালতের কার্যক্রম চলাকালে এ ঘটনা ঘটে।

 পলাতক ওই আসামির নাম আমজাদ হোসেন। সদর উপজেলার আগুনপুর গ্রামে নিজের স্ত্রী আছিয়া খাতুন হত্যা মামলার আসামি তিনি। গত ১৯ সেপ্টেম্বর তার মামলার ধার্য দিন থাকলেও আজ বুধবার তাকে সাতক্ষীরা জেলা কারাগার থেকে আদালতে আনা হয়।  

সাতক্ষীরা জজ আদালতের পিপি অ্যাডভোকেট ওসমান গনি জানান, আমজাদ হোসেন ২০১৬ সালের ১৮ অক্টোবর থেকে স্ত্রী আছিয়া খাতুন হত্যা মামলায় জেলে আটক ছিল। গ্রেফতার হবার পর সে আদালতে ১৬৪ ধারায় জবানবন্দি দিয়েছিল। তিনি জানান, আগামী ২২ অক্টোবর এই হত্যা মামলার চার্জ গঠনের দিন নির্ধারিত রয়েছে।  

তিনি আরও বলেন, এ মামলার ধার্য দিন ছিল গত ১৯ সেপ্টেম্বর মঙ্গলবার। তবে কি কারণে এবং কেন তাকে আজ বুধবার আদালতে আনা হলো তা তার জানা নেই।  

এদিকে কারাগার থেকে অনির্ধারিত দিনে আসামিকে আদালতে পাঠানো এবং কাঠগড়া থেকে তার পলায়ন সম্পর্কে জানতে চাইলে সাতক্ষীরা জেলা কারাগারের সুপার হাফিজুর রহমান বলেন, ‘এমনটি তো হবার কথা নয়। তবে প্রকৃত ঘটনা কি তা তদন্ত করেই বের করা হবে’। তিনি আরও বলেন, এরই মধ্যে বিষয়টি নিয়ে তিনি খোঁজ খবর নিতে শুরু করেছেন।

এ দিকে আদালত থেকে আসামি পলায়নের ঘটনা স্বীকার করেছেন আদালত জিআরও পুলিশ পরিদর্শক আশরাফুল বারী। তিনি বলেন, তাকে গ্রেফতারের চেষ্টা চলছে।