প্রধানমন্ত্রী নারী সমাজকে সম্মানিত করেছেন শিল্পমন্ত্রী

 ২৩ সেপ্টেম্বর ২০১৭ শনিবার  ভিডিওসহ দেখতে ক্লিক করুন 

অনলাইন ডেস্কঃ

শিল্পমন্ত্রী আমির হোসেন আমু বলেছেন, দেশের নারী সমাজকে সর্ব প্রথম সম্মানিত করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আগে ভর্তি কিংবা চাকরিতে শুধু বাবার নাম লেখা হত।

এখন বাবার সাথে মায়ের নামও বাধ্যতামূলক করা হয়েছে। আজ বিকালে ঝালকাঠি সদর উপজেলা পরিষদ মিলনায়তনে মহিলা স্বেচ্ছাসেবী সামাজিক কেন্দ্রসমূহের মধ্যে অনুদানের অর্থ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে শিল্পমন্ত্রী এসব কথা বলেন।  

আত্মকর্মসংস্থান ও নারীদের স্বাবলম্বী করার লক্ষে অনুষ্ঠানে ৪৩টি নারী সমিতিকে মোট ৮ লাখ ৪৫ হাজার টাকার চের বিতরণ করা হয়। জেলা প্রশাসন ও জেলা মহিলা অধিদপ্তর এ অনুষ্ঠানের আয়োজন করে।  

মন্ত্রী আরও বলেন, দেশের অর্ধেক জনগোষ্ঠি নারী সমাজ। তার ওপর দেশের নারীরা অশিক্ষা ও কুসংস্কারের কারণে বেশি অবহেলিত। তাই শেখ হাসিনা ৯৬ সালে বিধবা ভাতা, স্বামী পরিত্যাক্তা, বয়স্কভাতা, মাতৃত্বকালীন ভাতা ও মাতৃত্ব ছুটির প্রবর্তন করে নারী সমাজের পাশে দাঁড়িয়েছেন, নারী সমাজকে করেছেন সম্মানিত।

ঝালকাঠির জেলা প্রশাসক মো. হামিদুল হকের সভাপতিত্বে অনুষ্ঠানে জেলা পরিষদ চেয়ারম্যান সরদার মো. শাহ আলম, পুলিশ সুপার মো. জোবায়েদুর রহমান, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক খান সাইফুল্লাহ পনির, সদর উপজেলা চেয়ারম্যান সুলতান হোসেন খান, জেলা মহিলা বিষয়ক কর্মকর্তা আলতাফ হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।