সাংবাদিক শিমুল হত্যার প্রতিবাদে নীলফামারীতে মানববন্ধন ও প্রতিবাদ সভা

 ৬ ফেব্রুয়ারি  ২০১৭,  সোমবার সহ দেখতে ক্লিক করুন

জিয়াউর রহমান, নীলফামারীঃ

নীলফামারীর সৈয়দপুর সহ গোটা জেলায় সিরাজগঞ্জের শাহজাদপুর দৈনিক সমকালের প্রতিনিধি আব্দুল হাকিম শিমুল হত্যার প্রতিবাদে ও ঘটনার সাথে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবীতে মানববন্ধন ও প্রতিবাদ সভা করেছে সৈয়দপুর অনলাইন প্রেসক্লাব ও মফস্বল সাংবাদিক ফোরাম। গতকাল সোমবার দুপুর ২টায় সৈয়দপুর শহরের পাঁচমাথা (সোহেলরানা মোড়ে) এ কর্মসূচী অনুষ্ঠিত হয়। মানববন্ধন চলাকালে প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন, অনলাইন প্রেস ক্লাবের রংপুর বিভাগীয় সভাপতি জসিম উদ্দিন, অনলাইন প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক ও রিপোর্টার্স ক্লাবের সাংগঠনিক সম্পাদক জয়নাল আবেদীন হিরো, রিপোর্টার্স ক্লাবের সাধারণ সম্পাদক এম আর মহসিন, রিপোর্টার্স ইউনিটির সভাপতি পিকে সাইদুল, ডেইলী অবজারভারের জেলা প্রতিনিধি সাব্বির আহমেদ সাবের, সাংবাদিক সাদিকুল ইসলাম সাদিক, এম কে আনোয়ার (মুন্না), আলমগীর হোসেন, এমআর টুটুল, শাহবাজ উদ্দিন সবুজ, রইচ উদ্দিন রকি, জহুরুল ইসলাম খোকনসহ আরো অনেকে।

এর আগে নিহত সাংবাদিক শিমুলের রুহের মাগফেরাত কামনা করে ১ মিনিট নিরবতা পালন করা হয়। প্রতিবাদ সভায় একাত্বতা প্রকাশ করে নিন্দা জানিয়েছেন বক্তব্য রাখেন বাংলাদেশ ওয়ার্কার্স পার্টির সৈয়দপুর শাখার কমরেড রুহুল আমিন মাষ্টার। মানববন্ধনে সৈয়দপুরের বিভিন্ন পেশার লোকজন অংশ গ্রহন করেন। মানববন্ধন আয়োজন করেন সৈয়দপুন অনলাইন প্রেসক্লাব, সৈয়দপুর রিপোর্টার্স ক্লাব, বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম সৈয়দপুর ও রিপোর্টার্স ইউনিটি সৈয়দপুর।

উল্লেখ যে, গত বৃহস্পতিবার সিরাজগঞ্জের শাহজাদপুর পৌর মেয়র হালিমুল হক মিরু ও ছাত্রলীগের সংঘর্ষের সংবাদ সংগ্রহ করতে গিয়ে সাংবাদিক শিমুল পৌর মেয়রের ছোড়া গুলিতে গুলিবিদ্ধ হয়। প্রথমে তাকে স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়্ধসঢ়;। সেখানে তার অবস্থার অবনতি ঘটলে বগুড়া জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সেখান থেকে শুক্রবার দুপুরে ঢাকা নেওয়ার পথে তার মৃত্যু হয়। প্রতিবাদ সভায় বক্তারা সাংবাদিক শিমুল হত্যাকারীদের ফাসির দাবি করেন এবং দেশ ব্যাপী সাংবাদিক হত্যা নির্যাতনের বিচার দাবি করে সরকারের কাছে। অন্যথায় দেশ ব্যাপী বৃহত্তর আন্দোলন গড়ে তোলা হবে বলে হুশিয়ারী করা হয়।