দলীয় গঠনতন্ত্রকে উপেক্ষা করে উপজেলা ও পৌর বিএনপির সম্মেলন আয়োজনের প্রতিবাদে জেলা বিএনপির সংবাদ সম্মেলন

 ১৭ সেপ্টেম্বর ২০১৭ রবিবারসহ দেখতে ক্লিক করুন
টুটুল রবিউল চাপাইনবাবগঞ্জ জেলা প্রতিনিধিঃ
গতকাল শহরের সন্ধ্যা কমিউনিটি হলে একটি অবৈধ সম্মেলন অনুষ্ঠিত হওয়ার পরিপ্রেক্ষিতে সংবাদ সম্মেলন করেছে চাঁপাইনবাবগঞ্জ জেলা বিএনপি। 

সংবাদ সম্মেলনে কেন্দ্র ঘোষিত জেলা বিএনপির সভাপতি এ্যাডভোকেট রফিকুল ইসলাম টিপু তার লিখিত বক্তব্যে বলেন, কেন্দ্র অনুমোদিত জেলা বিএনপির কমিটিকে উপেক্ষা করে গত শনিবার শহরের একটি কমিউনিটি সেন্টারে সদর উপজেলা ও পৌর বিএনপির সম্মেলন করেছে একটি স্বার্থান্বেষী ও সুবিধাবাদি মহল।  গঠনতন্ত্র অমান্য করে অবৈধ এ সম্মেলের আয়োজন করেছে বিএনপির যুগ্ন মহাসচিব  হারুনুর রশিদ। জেলা বিএনপিকে অবহিত না করে আয়োজিত এ সম্মেলনে বিএনপির সিনিয়র যুগ্ন মহাসচিব এ্যাড. রুহুল কবির রিজভীর উপস্থিতি ছিল আপত্তিকর, দুঃখজনক ও অনাকাঙ্খিত ।  আমরা এ সম্মেলন আয়োজকদের দলীয় গঠনতন্ত্র অনুযায়ী প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের দাবী জানাচ্ছি। অবৈধ এ সম্মেলনে আমন্ত্রিত প্রধান অতিথি রুহুল কবির রিজভী আহমেদের সাথে যুগ্ন মহাসচিব  হারুনুর রশিদের স্বজনপ্রীতি জেলা বিএনপিতে নতুন বিতর্কের জন্ম দিয়েছে। জেলা বিএনপিকে অবমূল্যায়ন করে এ সম্মেলন জাতীয়তাবাদী দল বিএনপির গঠনতন্ত্রের সাথে সম্পূর্ণ সাংঘর্ষিক। 
চাঁপাইনবাবগঞ্জ জেলা বিএনপির সভাপতি আরও বলেন, এক সময়ের জনপ্রিয় দল বিএনপি সাংগঠনিক গতিশীলতা হারিয়ে অস্তিত্ব সংকটে পড়েছিল ।  দলটির হারানো ঐতিহ্য পুররুদ্ধারের লক্ষ্যে বিএনপির চেয়ারপার্সন দেশনেত্রী বেগম খালেদা জিয়া সমন্বয়ের ভিত্তিতে বর্তমান জেলা কমিটি ঘোষনা করেন। কেন্দ্রীয় মহাসচিব স্বাক্ষরিত ঘোষিত জেলা বিএনপির কমিটি গঠনের পর থেকে বিভিন্ন বিষোদাগার করে চলছে সদর  আসনের সাবেক সংসদ সদস্য হারুনুর রশিদ ও তার সহধর্মিনী বিতর্কিত নেত্রী সৈয়দা আশিফা আসরাফি পাপিয়া। সাংগঠনিক ভাবে অস্তিত্বহীন দম্পত্তি হারুন- পাপিয়া চাঁপাইনবাবগঞ্জে দীর্ঘদিন থেকে একক আধিপত্ব বিস্তারের প্রবণতা থেকেই জেলা বিএনপির নেতৃবৃন্দকে উপেক্ষা করে ঐ অবৈধ সম্মেলনের আয়োজন করেছেন।
 সম্মেলনে  সিনিয়র যুগ্ন মহাসচিব এ্যাড. রুহুল কবির রিজভী আহম্মেদের উপস্থিতির প্রতিবাদ আর অবহিত করার জন্য জেলা বিএনপির সভাপতির নেতৃত্বে জেলা নেতৃবৃন্দ সভাস্থলে উপস্থিত হতে চাইলে জেলা নেতাকর্মীদের উপর অতর্কিত হামলা চালায় জেলায় কোনঠাসা হারুন-পাপিয়ার পোষ্য ক্যাডার বাহিনী। জেলা নেতৃবৃন্দের উপর উষ্কানীমুলক অতর্কিত হামলা আর অবৈধ সম্মেলনের প্রতিবাদে আজকের এই সংবাদ সম্মেলনের আয়োজন বলে জানান, জেলা সভাপতি।
সম্মেলনে জেলা বিএনপির সহ- সভাপতি মোবিনুর রহমান মিয়া, জেলা কৃষক দলের সাবেক সভাপতি তৌহিদ আহমেদ, বিএনপি নেতা আলহাজ্ব রফিকুল ইসলাম, জেলা যুবদলের সেক্রেটারী তবিউল ইসলাম তারিফসহ বিভিন্ন অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।