জবির 'সি' ইউনিটের ভর্তি পরীক্ষা শুক্রবার

 ১১ সেপ্টেম্বর ২০১৭ সোমবার সহ দেখতে ক্লিক করুন

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) ২০১৭-১৮ শিক্ষাবর্ষের 'সি' ইউনিটের অধীনে বিবিএ প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা আগামী  শুক্রবার অনুষ্ঠিত হবে। একযোগে ছয়টি পরীক্ষা কেন্দ্রে বিকেল ৩টা থেকে ৪টা পর্যন্ত এই পরীক্ষা গ্রহণ করা হবে।

এবারের ভর্তি পরীক্ষায় ৪৬০টি আসনের বিপরীতে আবেদন করেছেন ১৩, ০৫৬ জন শিক্ষার্থী। প্রতি আসনের বিপরীতে প্রায় ২৮ জন শিক্ষার্থী এবার প্রতিযোগিতা করবেন।  

সোমবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ, তথ্য ও প্রকাশনা দফতরের সহকারী পরিচালক মোহাম্মদ ফিরোজ আলম স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, পরীক্ষা শুরুর ৩০ মিনিট পূর্বেই পরীক্ষা কেন্দ্রে আসন গ্রহণ করতে হবে। কারণ পরীক্ষা শুরুর ১৫ মিনিট পূর্বেই সব কেন্দ্রের মূল ফটক বন্ধ করে দেওয়া হবে। এরপর কোনোভাবেই পরীক্ষার্থীকে পরীক্ষা কেন্দ্রে প্রবেশ করতে দেওয়া হবে না। ভর্তি পরীক্ষায় জালিয়াতি ঠেকাতে কঠোর নজরদারি বাড়ানো হয়েছে।  

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, প্রশ্নপত্রের অনেকগুলো সেটের পাশাপাশি গোপন বার কোডও ব্যবহার করা হচ্ছে। ভর্তি পরীক্ষা সংশিষ্ট শিক্ষক-কর্মকর্তা ও কর্মচারীদেরও নজরদারিতে রাখা হচ্ছে।  

পরীক্ষা কক্ষে মোবাইল ফোন, ক্যালকুলেটর, ঘড়ি ও অন্য কোনো ইলেকট্রনিক ডিভাইস সঙ্গে নিয়ে আসা সম্পূর্ণ নিষিদ্ধ। পরীক্ষার্থীদের হাফ শার্ট ও স্যান্ডেল (জুতা ও মোজা ব্যতীত) পরিধান করে পরীক্ষা কেন্দ্রে আসতে বলা হয়েছে। ধর্মীয় অনুশাসন মেনে যারা পোশাক পরিধান করবে তাদের জন্য পোশাকের শর্ত শিথিলযোগ্য। তবে এর সুযোগ নিয়ে যাতে কেউ অবৈধ পন্থা অবলম্বন করতে না পারে, সে ব্যাপারে বিশেষ নজরদারির ব্যবস্থা থাকবে। পরীক্ষার্থীকে প্রিন্টকৃত প্রবেশপত্র সঙ্গে আনতে হবে।

'সি' ইউনিটের ভর্তি পরীক্ষার আসন বিন্যাসসহ ভর্তি-সংশিষ্ট বিস্তারিত তথ্য জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে (www.admission.jnu.ac.bd) পাওয়া যাবে।