সীমান্তের মগ সেনাদের গুলিতে রোহিঙ্গা যুবক নিহত

 ১৯ অক্টোবর ২০১৭ বৃস্হতিবার ভিডিওসহ দেখতে ক্লিক করুন 

অনলাইন ডেস্কঃ

উখিয়ার পাশ্ববর্তী সীমান্তের ঘুমধুম ইউনিয়নের রেজুপয়েন্ট থেকে নূর আহাম্মদ (২৭) নামে এক রোহিঙ্গা যুবকের গুলিবিদ্ধ লাশ উদ্ধার করা হয়েছে। বুধবার সন্ধ্যায় সীমান্তের ৪২নং পিলার এলাকায় এ ঘটনা ঘটে।

স্থানীয় সূত্রে জানা গেছে, উপজেলার ঘুমধুম ইউনিয়নের রেজু সীমান্তের ৪২নং পিলার এলাকা দিয়ে কাটাতারের বেড়া পেরিয়ে বাংলাদেশে পালিয়ে আসার সময় মিয়ানমারের সেনাদের গুলিতে এক রোহিঙ্গা যুবকের মৃত্যু হয়। সে মিয়ানমারের নেমসি এলাকার বাসিন্দার নবী হোসেনের ছেলে। হত্যার পর রোহিঙ্গারা নো-ম্যান্স ল্যান্ড থেকে ঐ যুবকের লাশ উদ্ধার করেছে। পরে লাশটি কক্সবাজারের উখিয়ার কুতুপালংশরণার্থী ক্যাম্পে নিয়ে যাওয়া হয়েছে।

বাংলাদেশে আশ্রয় নেয়া আরাকানের নেন্সি এলাকার ইউপিসদস্য নুর হোসেন জানান, মিয়ানমারের সেনারা গুলি করে হত্যার পর হাতি পাড়া এলাকা থেকে অন্য রোহিঙ্গারা লাশটি বাংলাদেশে নিয়ে আসে। পরে কুতুপালং শরণার্থী শিবিরে নিয়ে যাওয়া হয়।  

নাইক্ষ্যংছড়ি উপজেলার ঘুনধুম ইউনিয়নের স্থানীয় ইউপি সদস্য বাবুল জানান, সন্ধ্যায় লাশটি রেজু আমতলি সীমান্ত দিয়ে বাংলাদেশে নিয়ে আসা হয়। পরে গাড়িতে করে রোহিঙ্গারা কুতুপালংয়ে নিয়ে যায়।