জোয়ারের পানিতে পটুয়াখালীর ৬ গ্রাম প্লাবিত

 ২০ অক্টোবর ২০১৭ শুক্রবার ভিডিওসহ দেখতে ক্লিক করুন 

অনলাইন ডেস্কঃ

জোয়ারের পানিতে পটুয়াখালীর কলাপাড়ার লালুয়া, চারিপাড়া, পশরবুনিয়া, সেনের হাওলা, দাসের হাওলাসহ ৬টি গ্রাম প্লাবিত হয়েছে। শুক্রবার সকাল থেকে অবিরাম ভারি ও মাঝারি বৃষ্টি আর জোয়ারের ফলে গ্রামগুলো প্লাবিত হয়ে হাজারো মানুষ পানিবন্দী রয়েছে।

রাস্তাঘাট বাড়ী-ঘরে পানি ঢুকে যাওয়ায় ওই গ্রামের বাসিন্দারা চরম দুর্ভোগ পোহাচ্ছে। থমকে গেছে জনজীবন। এদিকে উচ্চ জোয়ারে স্বাভাবিকের চেয়ে ২ থেকে ৩ ফুট পানি বৃদ্ধি পাওয়ায় পটুয়াখালী অর্ধশত চর প্লাবিত হয়ে মানুষের স্বাভাবিক জীবনযাত্রা ব্যাহত হচ্ছে।

আর নিম্নচাপের ফলে সাগর উত্তাল রয়েছে। গভীর সাগরে মাছধরা ট্রলারগুলোকে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত নিরাপদ আশ্রয় নিতে বলা হয়েছে। এদিকে পায়রা বন্দরকে ৩ নম্বর সতর্ক সংকেত দেখিয়ে যেতে বলায় বন্দরের কার্যক্রম বন্ধ রয়েছে। আর নদী বন্দরকে ২ নম্বর সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে। তাই অভ্যন্তরীণ নৌ-রুটে ছোট লঞ্চ চলাচল বন্ধ ঘোষণা করেছে কর্তৃপক্ষ।

পটুয়াখালীর কলাপাড়া পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী আবুল খায়ের জানান, লালুয়া ইউনিয়নের চারিপাড়া ও পশরবুনিয়া পয়েন্টে অরক্ষিত বেড়ীবাঁধ দিয়ে গ্রামে পানি প্রবেশ করছে।

আর ডালবুগঞ্জ ইউনিয়নের রমজানপুর পয়েন্টের বেড়িবাঁধ খুব ঝুঁকিতে রয়েছে। যেখানে লোকজন লাগিয়ে কাজ শুরু করা হয়েছে যাতে বাঁধটি ভেঙে গ্রামে পানি ঢুকতে না পারে।