পুলিশকে তথ্য জানাতে বরিশালে ২০টি অভিযোগ বাক্স স্থাপন

 ১২ সেপ্টেম্বর ২০১৭ মঙ্গলবার সহ দেখতে ক্লিক করুন

অপরাধ ও অপরাধীর বিষয়ে পুলিশকে তথ্য ও অভিযোগ দিয়ে সহায়তা করতে বরিশাল মেট্রোপলিটনসহ জেলার ১০ উপজেলায় ২০টি তথ্য অভিযোগ বাক্স স্থাপনের উদ্বোধন হয়েছে। বরিশাল জেলা পুলিশের উদ্যোগে মঙ্গলবার বিকেলে নগরীর অশ্বিনী কুমার হল ভবনে তথ্য বাক্স স্থাপনের মধ্য দিয়ে এই কার্যক্রমের উদ্বোধন করেন বরিশাল রেঞ্জ ডিআইজি মো. শফিকুল ইসলাম।

উদ্বোধনী অনুষ্ঠানে ডিআইজি বলেন, অনেক ক্ষেত্রে মানুষ নিজ এলাকায় বসে অপরাধ সংক্রান্ত বিষয়গুলো বলতে পারে না। এ কারণে জেলার জনসাধারনের সুবিধার জন্য তথ্য অভিযোগ বাক্সগুলো স্থাপন করা হয়েছে। তথ্য বাক্সে রাখা অভিযোগগুলো যাচাই-বাছাই শেষে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে এবং তথ্য প্রদানকারীর পরিচয় গোপন রাখা হবে। তিনি দেশের স্বার্থে অপরাধীদের তথ্য দিয়ে জেলা পুলিশকে সহযোগিতা করারও আহ্বান জানান।  

এ সময় অন্যান্যের মধ্যে অতিরিক্ত ডিআইজি আকরাম হোসেন, অতিরিক্ত পুলিশ সুপার মোল্লা আজাদ হোসেন, সহকারী পুলিশ সুপার আবুল বাশার প্রমুখ উপস্থিত ছিলেন।  

জেলা পুলিশ সূত্র জানায়, বরিশাল মেট্রোপলিটন এলাকাসহ ১০ উপজেলায় ২০টি তথ্য অভিযোগ বাক্স স্থাপন করা হচ্ছে। এর মধ্যে গৌরনদী উপজেলায় ২টি, উজিরপুরে ২টি, বাকেরগঞ্জে ২টি এবং বাকি উপজেলাগুলোতে ১টি করে তথ্য অভিযোগ বাক্স থাকবে।  

অপরদিকে মেট্রোপলিটন এলাকার নগরীর টাউন হল, শেরে-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতাল, লঞ্চঘাট, কেন্দ্রীয় নথুল্লাবাদ বাস টার্মিনাল, রূপাতলী বাসস্ট্যান্ড এলাকায় ৭টি স্থানে তথ্য অভিযোগ বাক্স স্থাপন করা হচ্ছে। যা সার্বক্ষণিক খোলা থাকবে।