ফ্রান্সের জয় থাই কিশোরদের উৎসর্গ করলেন পগবা

 ১১ জুলাই ২০১৮ বুধবার   ভিডিওসহ দেখতে ক্লিক করুন

অনলাইন ডেস্কঃ

রাশিয়া বিশ্বকাপের প্রথম সেমিফাইনালে বেলজিয়ামকে হারিয়ে ফাইনাল নিশ্চিত হয়েছে ফ্রান্সের। আর এই বিশাল জয়কে থাইল্যান্ডের গুহায় আটকে থাকা কিশোর ফুটবল দলকে উৎসর্গ করেছেন তারকা মিডফিল্ডার পল পগবা।

১৮ দিন গুহায় আটকে থাকার পর শ্বাসরুদ্ধকর অভিযানে উদ্ধার করা হয়েছে তাদের। রবিবার থেকে শুরু হওয়া এই অভিযান শেষ হয়েছে গতকাল মঙ্গলবার। বর্তমানে তাদের হাসাপাতালে ভর্তি করা হয়েছে।

গতকাল ম্যাচ শেষের বাঁশি বাজার সাথে সাথেই সামাজিক যোগাযোগ মাধ্যমে ফরাসি ফুটবলাররা তাদের আনন্দ ভাগাভাগি করতে থাকেন ভক্ত-সমর্থকদের সাথে।

পল পগবা তখন ইনস্টাগ্রাম থাই কিশোর ফুটবল দলের একটি ছবি পোস্ট করে তাদের জয় উৎসর্গ করেন। অবিশ্বাস্য মনোবলের এই শিশুদের প্রশংসা করে লিখেন, এই জয় থাইল্যান্ডের আজকের এই নায়কদের, সাবাশ ছেলেরা, তোমরা অনেক শক্তিশালী।

এরপর নিজেদের জয় নিয়ে তারকা বলেন, এই জয় অসাধারণ। তবে এখনও কাজ শেষ হয়নি। আরো কিছুটা পথ বাকি আছে।

প্রসঙ্গত, গত ২৩ জুন বৃষ্টির কবল থেকে বাঁচতে গিয়ে থাইল্যান্ডের থ্যাম লুয়াং নামক গুহায় আটকে পড়ে ১১ থেকে ১৭ বছর বয়সী ১২ জন কিশোর। সঙ্গে ছিলেন তাদের কোচ। তারা গুহায় আশ্রয় নেয়ার পর বানের পানি এসে পড়ায় আটকে পড়েন। টানা তিনদিন শ্বাসরুদ্ধকর অভিযানের মধ্য দিয়ে মঙ্গলবার উদ্ধার প্রক্রিয়া সম্পন্ন হয় এই ১৩ জনের। একই দিন বেলজিয়ামকে হারিয়ে বিশ্বকাপের ফাইনাল নিশ্চিত হয়েছে ফ্রান্সের।