মাঠে নামার আগে ইংল্যান্ডকে খোঁচা ক্রোট কিংবদন্তি সুকারের

 ১১ জুলাই ২০১৮ বুধবার   ভিডিওসহ দেখতে ক্লিক করুন

অনলাইন ডেস্কঃ

রাশিয়া বিশ্বকাপের আগে কেবল একবারই সেমিফাইনাল খেলেছিল ক্রোয়েশিয়া। ১৯৯৮ বিশ্বকাপে সেবারই কোয়ার্টার ফাইনালের গণ্ডি পেরিয়ে শেষ চারে উঠেছিল দেশটি। আর ক্রোটদের সেই উত্থানের নায়ক ছিলেন ডাবর সুকার। সে সময় তৃতীয় হয়ে ক্রোয়েশিয়া বিশ্বকাপ শেষ করলেও ৭ ম্যাচে ৬ গোল করে 'গোল্ডেন বুট' ঘরে তুলেছিলেন তিনি। ক্রোটরা যখন আরেকটি সেমিফাইনালে মুখোমুখি, তখন আবারও আলোচনায় সুকার। আর তা ক্রোটদের প্রতিপক্ষ ইংল্যান্ডের মনোবল ভেঙে দেওয়ার কথা বলে।

বর্তমানে ক্রোয়েশিয়া ফুটবল ফেডারেশনের সভাপতি সুকার। বর্ণাঢ্য ফুটবল ক্যারিয়ারে খেলেছিলেন রিয়াল মাদ্রিদের হয়ে। পরে যোগ দেন ইংলিশ ক্লাব আর্সেনালে। এবার বিশ্বকাপের সেমিফাইনালে সেই ইংলিশদের প্রতিপক্ষ সুকারের দল ক্রোয়েশিয়া। বুধবার দিবাগত রাত ১২টায় শুরু হবে ম্যাচটি।

হাইভোল্টেজ এই ম্যাচটি শুরুর একদিন আগে ইংলিশদের নিয়ে বিস্ফোরক মন্তব্য করেছেন সুকার। ক্রোয়েশিয়া আইকনের দাবি, শেষ ষোলোতে কলম্বিয়ার বিপক্ষে ম্যাচটি ইংল্যান্ড 'ভাগ্যের' জোরে জিতেছে।

ডেইল মেইলকে দেওয়া এক সাক্ষাৎকারে ক্রোয়েশিয়ার হয়ে রেকর্ড ৪৫ গোল করা সুকার বলেন, স্টেডিয়ামে বসে আমি সেই ম্যাচটি দেখেছিলাম। তারা (ইংলিশরা) খুব ভাগ্যবান ছিলেন।

তিনি বলেন, ''পেনাল্টি শুট আউটে কলম্বিয়ার এগিয়ে যাওয়ার দুটি সুযোগ ছিল, সুতরাং তোমরা ভাগ্যবান।'' 

অবশ্য, আজকের ম্যাচ নিয়ে দু'দলের ফিফটি ফিফটি সম্ভাবনা দেখছেন ক্রোট কিংবদন্তি। তবে এই ইংল্যান্ড খুবই শক্তিশালী। আমরা তাদের সমীহ করছি- যোগ করেন সুকার।

সূত্র: গোল ডট কম