টাইগারদের অধিনায়কের দায়িত্বে মাহমুদউল্লাহ

   ১২  অক্টোবর ২০১৮ শুক্রবার    ভিডিওসহ দেখতে ক্লিক করুন

অনলাইন ডেস্ক

জিম্বাবুয়ে ও ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে আসন্ন হোম সিরিজে বাঁহাতের কনিষ্ঠ আঙ্গুলে ইনফেকশনের কারণে খেলতে পারছেন না টাইগারদের টেস্ট ও টি-টোয়েন্টি অধিনায়ক সাকিব আল হাসান। তার অনুপস্থিতিতে সাদা পোশাকে দলকে নেতৃত্ব দেবেন মাহমুদউল্লাহ রিয়াদ। 

তবে শুধু এই সিরিজের জন্যই নয়, যতদিন সাকিব আল হাসান দলে না ফিরছেন, ততদিন তার স্থলে অধিনায়কের দায়িত্ব পালন করবেন মাহমুদউল্লাহ। বৃহস্পতিবার রাতে ঢাকা ক্লাবে সংবাদমাধ্যমকে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন এ কথা জানিয়েছেন।

পাপন বলেন, ‘যদি এমন হয় আমরা অন্য কাউকে অধিনায়ক করি তাহলে সাকিব ফিট হয়ে দলে ফিরলে তাকে বাদ দিতে হবে। বারবার অধিনায়ক পরিবর্তনের বিষয়টি খারাপ। তাই আমি মনে করি সাকিব ফিট হয়ে না আসা পর্যন্ত রিয়াদেরই অধিনায়কত্ব চালিয়ে যাওয়া উচিৎ।’

স্বাগতিক টাইগারদের বিপক্ষে দু’টি টেস্ট ও তিনটি ওয়ানডে ম্যাচ খেলতে  আগামী ১৬ অক্টোবর বাংলাদেশ সফরে আসছে জিম্বাবুয়ে। ২১ অক্টোবর মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রি‌কেট স্টেডিয়ামে তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডেতে মুখোমুখি হবে স্বাগতিক ও সফরকারীরা। 

সিরিজের শেষ দু’টি ওয়ানডে গড়াবে ২৪ ও ২৬ অক্টোবর চট্টগ্রাম জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে। প্রতিটি ওয়ানডে ম্যাচই দিবা-রা‌ত্রির। ওয়ানডে সিরিজ শেষে ৩-৭ নভেম্বর সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে গড়াবে প্রথম টেস্ট ম্যাচটি। দ্বিতীয় ও শেষটি অনুষ্ঠিত হবে ১১-১৫ নভেম্বর  মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে।