এক ম্যাচ বাকি থাকতেই সিরিজ জয় ভারতের

   ৭  নভেম্বর ২০১৮ বুধবার    ভিডিওসহ দেখতে ক্লিক করুন

অনলাইন ডেস্ক

ইডেনে অল্প রানের পুঁজি নিয়েও হাড্ডাহাড্ডি লড়াই করেছিলেন ক্যারিবিয়ানরা। কিন্তু সিরিজের দ্বিতীয় টি–টোয়েন্টি ম্যাচে কার্যত উড়ে গেলেন কার্লোস ব্রেথওয়েট–দীনেশ রামদিনরা। সৌজন্যে রোহিত  শর্মার ঝোড়ো শতরান। সেই সঙ্গে দুরন্ত বোলিং পারফরম্যান্স। জয় এল ৭১ রানের। সেই সঙ্গে এক ম্যাচ বাকি থাকতেই টি–টোয়েন্টি সিরিজ নিজেদের করে নিল টিম ইন্ডি‌য়া।

এদিন টস জিতে প্রথমে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন ক্যারিবিয়ান অধিনায়ক। ভারত প্রথম উইকেটের জুটিতে তোলে ১২৩ রান। আরও একটা সেঞ্চুরি পার্টনারশিপ শিখর-রোহিতের। ৪১ বলে ৪৩ রান করে সাজঘরে ফেরেন শিখর ধাওয়ান। এরপর ঋষভ পন্থও ফিরে যান মাত্র ৫ রান করে। 

তবে, রোহিত ছিলেন নিজের মেজাজেই। ওয়ানডেতে ২০০ রান করার মতোই টি-টোয়েন্টিতে ১০০ রান। আর সেটাই অনায়াসে করে ফেললেন ভারতের তিনি। ঠিক যেন ছেলেখেলা করলেন ক্যারিবিয়ান বোলারদের নিয়ে। রোহিতের ৬১ বলে অপরাজিত ১১১ এবং কে এল রাহুলের ১৪ বলে অপরাজিত ২৬ রানের সৌজন্যে ২০ ওভারে ভারতের রান দাঁড়ায় ২ উইকেটে ১৯৫।

১৯৫ রান তাড়া করতে নেমে যেভাবে ব্যাটিং করতে হয়, তার ছিটেফোঁটারও দেখা মিলল না ওয়েস্ট ইন্ডিজের ব্যাটিংয়ে। দলের ৭ রান থেকে শুরু হওয়ার পর নিয়মিত ব্যবধানে উইকেট পড়তে থাকল। তাদের একজন ব্যাটসম্যানও ৩০ রানের গণ্ডি পেরোতে পারলেন না। সর্বোচ্চ রান ব্র‌্যাভোর (‌২৩)। এদিনও দুর্দান্ত বোলিং করলেন ভারতীয় বোলাররা। কুলদীপ, খলিল আহমেদ, ভুবনেশ্বর এবং জসপ্রীত বুমরাহ দু’‌টি করে উইকেট পেলেন।