বিএনপি নেতাকর্মীদের কথা কম বলার পরামর্শ- ওবায়দুল কাদের

 ২৮ মে ২০১৭, রবিবার সহ দেখতে ক্লিক করুন

মশিউর রহমানঃ

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের দলীয় কার্যালয়ে তল্লাশী পরিচালনার বিএনপি নেতাদের সমালোচনার জবাবে মন্ত্রী এ বিষয়ে বিএনপিকে কম কথা বলার পরামর্শ দিয়ে বলেছে, ওই ভবন থেকেই অতিতে আওয়ামী লীগ সভানেত্রীকে হত্যার ষড়যন্ত্রসহ নানা পরিকল্পণা করা হয়েছিলো। সেগুলো এখন খুঁচিয়ে না তোলায় হবে বিএনপির জন্য মঙ্গলজনক। রোজার শুরুতেই সড়কের পরিস্থিতি ও ঈদে ঘরমুখো মানুষদের বাড়ি ফেরা নির্বিঘœ করতে নিজ মন্ত্রনালয়ের প্রস্তুতি প্রত্যক্ষ করতে গতকাল দুপুরে সাভারে ঢাকা আরিচা মহাসড়কের হেমায়েতপুরে এসে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন। 

মন্ত্রী এসময় আরও বলেন, বিএনপি জমানার মতো এখন আর হাওয়া ভবন নয়,দেশ পরিচালনা করছে শেখ হাসিনার নেতৃত্বে শক্তিশালী নির্বাচিত সরকার। কয়লা খনি দুর্নীতি মামলা নিয়ে খালেদা জিয়ার লিভ টু আপিল খারিজে উচ্চ আদালতের সিদ্ধান্তকে স্বাগত জানিয়ে বলেন বেগম জিয়া নানা অজুহাতে বিচার ব্যবস্থাকে এড়িয়ে চলতে চাইছেন। এখন আদালত ও বিচার ব্যবস্থা স্বাধীন বলেই কেবল খালেদা জিয়াই নয়,আওয়ামী লীগের অনেক নেতা ও এমপি পুরণো মামলায় সাজাপ্রাপ্ত হচ্ছেন। বিএনপির ভিশন নিয়ে অপর এক প্রশ্নের জবাবে তিনি বলেছেন, ইতো মধ্যে তারা ভিশনের চমক দেখাতে শুরু করেছে। ভিশনের চমক এখন নেতারা ঢাকার বাইরে নিজেরাই নিজেরাই মারামারি করছে।

এ ছাড়াও সমালোচনার মুখে বিমানবন্দর সড়কে সৌন্দর্যবধনে বনসাই আর না লাগানোর সিদ্ধান্তের কথাও জানান মন্ত্রী। ২০১৩ সালে বিএনপি - জামায়াতের আন্দোলনের সময় ঢাকায় বাসে আগুন দিয়ে ১১ জনকে পুড়িয়ে হত্যার অভিযোগ নিয়ে দলের ভাবমূত্তি ক্ষুন্ন করার অভিযোগ ভোলার জেলা পরিষদের চেয়ারম্যান,আওয়ামী লীগ নেতা মইদুল ইসলাম ও স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক পক্সকজ দেবনাথকে ঢাকায় জরুরী ভিত্তিতে তলব করা হয়েছে বলেও জানান মন্ত্রী।

এ সময় সেখানে উপস্থিত ছিলেন ঢাকা ১৯ আসনের সংসদ সদস্য ডা: এনামুর রহমান তেঁতুলঝোড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ফখরুল আলম সমর, কেন্দ্রীয় যুবলীগের সাংগঠনিক সম্পাদক ফারুক হাসান তুহিন।