অভিনেত্রীদের ব্যক্তিগত জীবন পরিচারিকাদের থেকেও খারাপ। দাবি মহেশ ভাটের

বাংলা Live  টিভি ।।  এপ্রিল ২০১৬, শুক্রবার

অভিনেত্রী হিসেবে বলিউডে বা ছোট পর্দায় যতই সাফল্য পান না কেন, ব্যক্তিগত জীবনে বহু সফল অভিনেত্রীকেই পারবিবারিক হিংসার শিকার হতে হয় বলে দাবি করলেন প্রযোজক-পরিচালক মহেশ ভাট। অবিশ্বাস্য শোনালেও প্রবীণ এই ফিল্ম-নির্মাতার দাবি, অনেক অভিনেত্রীকেই জীবনে পরিচারিকাদের থেকেও বেশি নির্যাতন সহ্য করতে হয়।

জনপ্রিয় টিভি অভিনেত্রী প্রত্যুষা বন্দ্যোপাধ্যায়ের রহস্যজনক মৃত্যুর পরেই সফল অভিনেত্রীদের ব্যক্তিগত সম্পর্কের টানাপোড়েনের বিষয়টি ফের সামনে চলে এসেছে। সেই প্রসঙ্গেই কথা বলতে গিয়ে এই মন্তব্য করেন মহেশ ভাট। তাঁর দাবি, অভিনেত্রীরা যতই সফল হোন, নারী-স্বাধীনতা নিয়ে প্রকাশ্যে যতই বড় বড় কথা বলুন না কেন, বাস্তবে ব্যক্তিগত জীবনে তাঁরা নিজেদের সঙ্গীদের হাতে বিভিন্ন রকমের নির্যাতনের শিকার হন। আফশোসের সুরে প্রবীণ এই প্রযোজক বলেন, ‘‘আগে আমি ভাবতাম পেশাদারি জীবনে সাফল্য এবং প্রচুর উপার্জনের ফলে এই অভিনেত্রীরা ব্যক্তিগত জীবনেও নিজের মতো করে বাঁচতে পারবেন। কিন্তু, এটা সত্যি একটা ট্র্যাজেডি।’’ তাঁর আরও দাবি, পেশাদারি জীবনের সাফল্য এই অভিনেত্রীদের ব্যক্তিগত জীবনের টানাপোড়েনের পরিপূরক হয়ে উঠতে পারেনি।

নিজের নতুন ছবি ‘‘লাভ গেমস’’-এর প্রচারে এসে এই মন্তব্য করেন মহেশ ভাট। প্রবীণ এই পরিচালকের হাত ধরে মুম্বইতে অনেক অভিনেত্রীই নিজের কেরিয়ার শুরু করেছেন। ফলে তাঁর এই পর্যবেক্ষণ সত্যিই বলিউডের সফল অভিনেত্রীদের ব্যক্তিগত জীবনের অন্ধকার দিকটি আবারও সামনে নিয়ে এল। কারণ, ইতিমধ্যেই প্রত্যুষার বয়ফ্রেন্ড রাহুল রায় সিংহের বিরুদ্ধে আত্মহত্যায় প্ররোচনা দেওয়ার অভিযোগ উঠেছে।