চীনা সেনাবাহিনীকে যুদ্ধের জন্য তৈরি হওয়ার নির্দেশ

 ৬ জানুয়ারি২০১৮ শনিবার ভিডিওসহ দেখতে ক্লিক করুন

অনলাইন ডেস্কঃ

মৃত্যুকে ভয় পায় না চীনা সেনারা। শত্রুপক্ষের সঙ্গে লড়াই করে দেশকে রক্ষার জন্য প্রস্তুত তারা। সম্প্রতি প্রেসিডন্ট শি জিং পিং দেশের সেনাবাহিনীর ভূমিকা নিয়ে মুখ খুললেন। বলেন, যুদ্ধের জন্য প্রস্তুত রয়েছে চীনা সেনা।

 চীনের সংবাদ মাধ্যম সূত্রে খবর, চীনের সেন্ট্রাল মিলিটারি কমিশনের চেয়ারম্যান জি। সেন্ট্রাল মিলিটারি কমিশনই দেশের সেনাবাহিনীকে নিয়ন্ত্রণ করে। সীমান্তে দাঁড়িয়ে ৭০০০ সেনাবাহিনীর সামনে সেনাদের প্রশংসায় পঞ্চমুখ জি। পাশাপাশি তিনি চীনা সেনাদের উদ্দেশে নির্দেশ দিয়েছেন প্রশিক্ষণের উপর মনোযোগ দিতে। কারণ দেশের সাধারণ মানুষের রক্ষার দায়িত্ব রয়েছে এই সেনাবাহিনীর উপরেই। যেকোনও মুহূর্তে আক্রমণ করতে প্রস্তুত থাকতে পারে তারা। সেই কারণেই চীনা সেনাবাহিনীকে আগেভাগে সতর্ক করলেন শি জিং পিং।

গত অক্টোবর মাসে কমিউনিস্ট পার্টির প্রধান হিসেবে দায়িত্ব নেয়ার মাধ্যমে জিং পিং দেশটির সেনাবাহিনীর কমান্ডার ইন চিফ হিসেবে দায়িত্ব পান। জিং পিংয়ের হাতে এখন প্রায় ২০ লাখ সৈনিকের বিশাল সামরিক শক্তি।

ফলে সেনাবাহিনীর উদ্দেশে তার এ নির্দেশনা নিয়ে ইতিমধ্যে বিশ্লেষণ শুরু হয়েছে। তবে ঠিক কী কারণে তিনি এ নির্দেশনা দিয়েছেন তা প্রকাশ করা হয়নি।

Related News

কোরীয় উপদ্বীপ শান্ত রাখতে গঠনমূলক ভূমিকা পালনের আহ্বান চীনের

 ২৬ ডিসেম্বর ২০১৭ মঙ্গলবার ভিডিওসহ দেখতে ক্লিক করুনঅনলাইন ডেস্কঃআন্তর্জাতিক মহলে উত্তাপ ছড়িয়ে কোরীয় উপদ্বীপে উত্তেজনা দিন দিন বেড়েই চলে..

Detail

স্ট্রোকে আক্রান্ত রোগীর মস্তিষ্ক আবার কার্যক্ষম করবে এই ভেষজ

 ২৩ ডিসেম্বর ২০১৭ শনিবার ভিডিওসহ দেখতে ক্লিক করুনঅনলাইন ডেস্কঃস্ট্রোকে আক্রান্ত রোগীর মস্তিষ্ক আবার কার্যক্ষম করবে জিঙ্কো বিলোবা নামে এ..

Detail

দক্ষিণ চীন সাগরে আধিপত্য বিস্তারে ফের তৎপর চীন!

 ৪ ডিসেম্বর ২০১৭ সোমবার ভিডিওসহ দেখতে ক্লিক করুন    অনলাইন ডেস্কঃবিতর্কিত দক্ষিণ চীন সাগরে ফের চোখে পড়ল চীনের উপস্থিতি। ..

Detail