হার্ট অ্যাটাক হওয়ার আগে থেকে যেসব লক্ষণ দেখা যায়

 ২০ ডিসেম্বর ২০১৭ বুধবার ভিডিওসহ দেখতে ক্লিক করুন

অনলাইন ডেস্কঃ

হার্ট অ্যাটাক। ঘুম কেড়ে নেওয়ার জন্য এই শব্দ দুটিই যথেষ্ট। বুকের বাঁদিকে হালকা ব্যথা, কাঁধ, ঘাড়, সারা শরীরে ব্যথা এমন উপসর্গ হতে হতেই হার্ট অ্যাটাক হয়ে থাকে। 

এতদিন পর্যন্ত হার্ট অ্যাটাকের এই সমস্ত লক্ষণগুলোই জানা ছিল আমাদের। কিন্তু সম্প্রতি গবেষণায় জানা গেছে, হার্ট অ্যাটাক হওয়ার বেশ কিছুক্ষণ আগে থেকেই বিভিন্ন লক্ষণ দেখা যায়।

সেই গবেষণা জানাচ্ছে, কোনওরকম শারীরিক কসরৎ ছাড়াই হঠাৎ করে ঘেমে যাওয়াও হার্ট অ্যাটাকেরই লক্ষণ। যে লক্ষণটা আমরা সবথেকে বেশি এড়িয়ে যাই, তা হলো, মহিলাদের ক্ষেত্রে মেনোপজের কারণেও হার্ট অ্যাটাক হতে পারে। 

যাদের ধূমপানের অভ্যাস রয়েছে, ডায়াবিটিসের সমস্যা রয়েছে, উচ্চ রক্তচাপ রয়েছে এবং অতিরিক্ত ওজনের সমস্যা রয়েছে, তাদের মধ্যে হার্ট অ্যাটাকের সম্ভাবনা বেশি থাকে। 


Related News

ক্ষমা চেয়ে কান্নায় ভেঙে পড়লেন স্মিথ

 ২৯ মার্চ ২০১৮ বৃহস্পতিবার ভিডিওসহ দেখতে ক্লিক করুনঅনলাইন ডেস্কঃবল বিকৃত করার ঘটনায় ধিকৃত ও বিপর্যস্ত অস্ট্রেলিয়ার সদ্য বরখাস্তকৃত অধিন..

Detail

গাইবান্ধায় বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানগুলো শিক্ষার্থীদের কাঁধে অতিরিক্ত বইয়ের বোঝা চাপিয়ে দিচ্ছে

 ১৫ জানুয়ারি২০১৮ সোমবার ভিডিওসহ দেখতে ক্লিক করুনগাইবান্ধা থেকে শেখ হুমায়ুন হক্কানী ঃ সরকার বিনামূল্যে শিক্ষার্থীদের বই বিতরণ করলেও গাইব..

Detail

বাতব্যথার কারণে হৃদরোগ

 ২৫ ডিসেম্বর ২০১৭ সোমবার ভিডিওসহ দেখতে ক্লিক করুনঅনলাইন ডেস্কঃমধ্যবয়সী এবং বয়স্ক মহিলাদের মধ্যে বাতব্যথা, মানে হাত-পায়ের গিরা ব্যথাসহ ফ..

Detail