মিরপুরে 'জঙ্গি আস্তানা' থেকে বোমা তৈরির কেসিং উদ্ধার

 ০৮ সেপ্টেমবার ২০১৭, শু্কবার সহ দেখতে ক্লিক করুন

রাজধানীর মিরপুরের মাজার রোডের ‘জঙ্গি আস্তানা’য় পঞ্চম দিনের মতো অভিযান শুরু করেছে র‌্যাব। এসময় সেখান থেকে ধ্বংসাত্মক বোমা তৈরির কেসিং উদ্ধার করা হয়েছে।

শুক্রবার সকাল পৌনে ৯টা থেকে এ অভিযান শুরু হয়। দুপুরে বাইরে এসে র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক মোহাম্মদ মুফতি মাহমুদ খান এ তথ্য জানান।

সাংবাদিকদের প্রশ্নের জবাবে মুফতি মাহমুদ খান বলেন, ‘৫ ও ৬ তলার অভিযান সম্পন্ন হলে নিচের ফ্ল্যাটগুলোতে প্রবেশ করা হবে। ''

বৃহস্পতিবার ষষ্ঠ তলার একটি অংশে তল্লাশি চালিয়ে ২৩টি ফ্রিজ পাওয়ার কথা জানিয়েছিল র‌্যাব কর্মকর্তা মুফতি মাহমুদ। এদিন সতর্কতার সঙ্গে ওই ফ্রিজগুলো খোলার কাজ চলছে বলে জানান তিনি।  

শুক্রবার মুফতি মাহমুদ আরও বলেন, বোমার মধ্যে যে ধরনের উপকরণ দেওয়া হয় তাও উদ্ধার করা হয়েছে। এমনকি বিভিন্ন সাইজের বোতলের মধ্যে যে ধরনের কেমিক্যাল রয়েছে তা পরীক্ষা করা হবে। বিকেলের মধ্যে সব কাজ শেষ হওয়ার সম্ভাবনা রয়েছে। এরপর বাড়ি বোমা মুক্ত হয়েছে কিনা তা নিশ্চিত হয়ে গেলে অন্য ফ্লাটের বাসিন্দারা প্রবেশ করতে পারবেন।

এর আগে, সোমবার গভীর রাত থেকে জঙ্গি আস্তানা সন্দেহে ‘কমল প্রভা’ নামের ওই বাড়িটি ঘিরে রাখে‌ র‌্যাব। মঙ্গলবার রাত ১০টার দিকে বাড়িটির পঞ্চম তলায় তিনটি বোমার বিস্ফোরণ ঘটানো হয়। এতে ভবনের পঞ্চম তলার একটি ফ্ল্যাটে আগুন ধরে যায়। পরে সেখান থেকে সাতটি পুড়ে যাওয়া লাশ উদ্ধার করা হয়।