অনিয়ম-দুর্নীতি করতে চাইলে তার জন্য কঠিন সময় অপেক্ষা করছে: মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী

মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ. ম. রেজাউল করিম এমপি বলেছেন, কোন অনিয়ম-দুর্নীতি সরকার বরদাস্ত করবে না। কোন প্রতিকূলতাই সরকারের অগ্রযাত্রা ব্যহত করতে পারবে না। কেউ মাস্তানি-অনিয়ম-দুর্নীতি করতে চাইলে তার জন্য কঠিন সময় অপেক্ষা করছে বলে হুশিয়ারী দিয়েছেন তিনি।

শনিবার দুপুরে বরিশাল নগরীর কাশিপুর সরকারি ছাগল উন্নয়ন খামারের কার্যক্রম উদ্বোধন এবং ব্ল্যাক বেঙ্গল জাতের শ্রেষ্ঠ খামারী ও পাঠা পালনকারীদের উপকরণ ও পুরষ্কার বিতরণ অনুষ্ঠানে এসব কথা বলেন মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী।

তিনি আরও বলেন, দেশের অন্যান্য বিভাগের চেয়ে বরিশালে উন্নয়ন কম। উন্নয়নে সমতা আনতে বরিশালের জন্য সম্ভব সব কিছু করার উদ্যোগ নিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। মৎস্য ও প্রাণি সম্পদ খাতে বরিশালের সম্ভাবনাকে সরকারি পৃষ্ঠপোষকতায় অনেক বড় আকারে কাজে লাগাতে চায় সরকার। এতে মানুষের দারিদ্র, অভাব-অনটন, বেকারত্ব এবং পুষ্টির অভাব দূর হবে। সবকিছু মিলিয়ে সম্মিলিতভাবে বরিশালের হারানো গৌরব আরও উজ্জীবিত করতে চায় সরকার।

 

বরিশাল জেলা প্রশাসক এসএম অজিয়র রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে পানি সম্পদ প্রতিমন্ত্রী কর্নেল (অব.) জাহিদ ফারুক শামীম এমপি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার কল্যাণেই বাংলাদেশ আজ উন্নয়নের পথে এগিয়ে যাচ্ছে। শেখ হাসিনার কারিশমায় বাংলাদেশ এখন উন্নয়নে সারা বিশ্বের রোল মডেল।

এছাড়া প্রাণিসম্পদ অধিদপ্তরের মহাপরিচালক ডা. আব্দুল জব্বার শিকদার, বরিশাল বিভাগীয় কমিশনার ড. অমিতাভ সরকার এবং বরিশাল জেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক তালুকদার মো. ইউনুস বিশেষ অতিথির বক্তব্য রাখেন।

এর আগে ফলক উন্মোচন করে নগরীর কাশিপুর সরকারি ছাগল উন্নয়ন খামারের কার্যক্রম উদ্বোধন করেন মন্ত্রী শ.ম রেজাউল করিম এবং প্রতিমন্ত্রী জাহিদ ফারুক। অনুষ্ঠানে ১০জন ব্ল্যাক বেঙ্গল জাতের শ্রেষ্ঠ খামারী খামারী ও পাঠা পালনকারীদের উপকরণ ও পুরষ্কার বিতরণ করেন অতিথিরা। পরে প্রাণিসম্পদ মন্ত্রী নগরীর আমানতগঞ্জে সরকারি হাঁস-মুরগী খামার পরিদর্শন এবং পানি সম্পদ প্রতিমন্ত্রী বরিশাল জেনারেল হাসপাতালের সার্বিক কার্যক্রম পরিদর্শন করেন।

 

আরও পড়ুন