অন্যায়-দুর্নীতির বিরুদ্ধে অভিযান অব্যাহত থাকবে : স্বরাষ্ট্রমন্ত্রী

দেশের শীর্ষ প্রাইভেট বিশ্ববিদ্যালয় নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের নবীনবরণ অনুষ্ঠানে আজ প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। সেখানে তিনি অন্যায়-দুর্নীতির বিরুদ্ধে বর্তমানের মত অভিযান চলবে বলে মন্তব্য করেন। তিনি বলেন, অপরাধীদের সনাক্তকরণে গোয়েন্দা সংস্থা কাজ করছে। অপরাধী যে দলেরই হোক তাদের কোন ছাড় দেয়া হবেনা।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন,’প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশে সুশাসন প্রতিষ্ঠান করতে চান। সুশাসন প্রতিষ্ঠা করতে দুর্নীতি রোধ করাটা আমরা একটি চ্যালেঞ্জ হিসেবে গ্রহণ করেছি। তাই যারা অনিয়ম-দুর্নীতি করছে বা অবৈধভাবে কোনো প্রতিষ্ঠান চালাচ্ছে অথবা অপরাধ করার চেষ্টা করছে, তাদের দমন করা হবে। এসব কর্মকাণ্ডের সঙ্গে যে দল-মতেরই হোক, কঠোর হাতে তাদের দমন করা হবে। বর্তমানে যে অভিযান শুরু হয়েছে। এটি চলমান থাকবে।’

সাইবার ক্রাইম নিয়েও কথা বলেন স্বরাষ্ট্রমন্ত্রী এ ব্যাপারে তিনি বলেন, ইন্টারনেটে সাইবারক্রাইম হচ্ছে। তারা সুকৌশলে ক্রাইম করে আমাদের গোলকধাঁধায় ফেলছে। তাদের রোধ করতে দেশের মেধাবীদের সহয়তায় নতুন প্রযুক্তি তৈরি করা হচ্ছে। নতুন প্রযুক্তির মাধ্যমে দেশের সাইবার ক্রাইম অপরাধীদের আইনের আওতায় আনা হবে।

এছাড়া সরকার টেকসিই উন্নয়ন লক্ষ্যমাত্রা এসডিজি বাস্তবায়নে কাজ করছেন বলে বলেন তিনি। আর এসডিজি বাস্তবায়নে দরকার টেকসই নিরাপত্তা।

আরও পড়ুন