অর্ধকোটি টাকার সিমেন্টসহ পদ্মায় ডুবল বলগেট

পদ্মা নদীতে অর্ধকোটি টাকার সিমেন্টসহ একটি বলগেট (ছোট কার্গো) ডুবে গেছে। মুন্সীগঞ্জের লৌহজং উপজেলা পদ্মা নদীর স্রোত বেশি থাকায় রাত ১১টা পর্যন্ত উদ্ধার কাজ শুরু করতে পারেনি সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।

শনিবার (২১ সেপ্টেম্বর) সন্ধ্যা ৬টার দিকে এ ঘটনা ঘটে। ফরিদপুর সিএন্ডবি ঘাট পণ্যবাহী ট্রলার মালিক সমিতির সভাপতি মো. হেলালউদ্দিন ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

তিনি জানান, শনিবার ভোর ৫টার দিকে সোনারগাঁ উপজেলার ফ্রেশ সিমেন্ট ঘাট থেকে মেঘনা সিমেন্ট কোম্পানির ৭ হাজার ২৮০ বস্তা সিমেন্ট বোঝাই করে ফরিদপুর সিএন্ডবি ঘাটের উদ্দেশ্যে রওনা হয় এমবিটিএজে বলগেট। পদ্মায় অতিরিক্ত স্রোত থাকায় সন্ধ্যা ৬টার দিকে মুন্সীগঞ্জের লৌহজং উপজেলার পদ্মা নদীতে নিয়ন্ত্রণ হারিয়ে সেটি ডুবে যায়।

হেলালউদ্দিন আরও জানান, প্রায় অর্ধকোটি টাকার সিমেন্ট ছিল ওই বলগেটে। এ বিষয়ে লৌহজং থানায় সাধারণ ডায়েরি (জিডি) করা হয়েছে। নদীতে স্রোত থাকায় এখন পর্যন্ত উদ্ধার কাজ শুরু করা সম্ভব হয়নি।

ডুবে যাওয়া এমবিটিএজে বলগেটের চালক দুদু শেখ জানান, পদ্মায় প্রচণ্ড স্রোতের কারণে ইঞ্জিন বিকল হয়ে পড়ায় এ দুর্ঘটনা ঘটে। দুর্ঘটনায় বলগেটে থাকা চালক, হেলপারসহ শ্রমিকরা নদী সাঁতরে পাড়ে পৌঁছাতে সক্ষম হয়।

আরও পড়ুন