আইপিএলের জন্য বাড়তি সুবিধা, ক্ষুব্ধ রমিজ রাজা

আইপিএলের দৈর্ঘ্য বাড়াতে আইসিসির কাছে বাড়তি সময় চেয়ে আবেদন করেছে ভারতের ক্রিকেট বোর্ড। বিষয়টিকে মোটেই ভাল চোখে দেখছে না পাকিস্তান ক্রিকেট বোর্ড। এ নিয়ে রীতিমতো ক্ষোভ প্রকাশ করেছেন পিসিবির সভাপতি রমিজ রাজা।

শনিবার (২৫ জুন) পিসিবির বৈঠক শেষে আইপিএলের এমন চাওয়া নিয়ে সংবাদমাধ্যমে নিজের ক্ষোভ জানান রমিজ। তিনি গণমাধ্যমে বলেন, আনুষ্ঠানিকভাবে আইপিএলের উইন্ডো বাড়ানোর বিষয়ে কোনো ঘোষণা হয়নি। আইসিসির কনফারেন্সে এই বিষয়ে আমি নিজের মতামত রাখব। আমার কথাটা খুবই সহজ ও স্পষ্ট। আমরা আইসিসির কাছে কড়াভাবে নিজেদের মতামত রাখব এবং সেই বদলকে চ্যালেঞ্জ জানাব।

রমিজ রাজা মনে করছেন, আইপিএলকে যদি আড়াই মাসের আলাদা উইন্ডো দেওয়া হয় তবে ক্ষতির শিকার হবে অন্যান্য বোর্ডগুলো। তিনি আরও যোগ করেন, বিশ্ব ক্রিকেটের উন্নয়নের জন্য কাজ করছে আইসিসি। তারা যদি আড়াই মাস আইপিএলকে দেয়, তার মানে অন্য কেউ বঞ্চিত হবে। আমরা বঞ্চিত হব।

 

প্রসঙ্গত, আইপিএলের ১৫তম আসরে ম্যাচ হয়েছে ৭৪টি। আগামী আসরে ১০টি ম্যাচ বাড়ানোর পরিকল্পনা করেছে ভারতীয় ক্রিকেট বোর্ড। কয়েকদিন আগে এমনটাই জানিয়েছেন প্রভাবশালী ক্রিকেট বোর্ডটির সচিব জয় শাহ। এ লক্ষ্যে বিসিসিআই কতটা সফল হয় সেটা জানা যাবে আগামী মাসে আইসিসির সাধারণ সভায়।

আরও পড়ুন