আইভি রহমানের মৃত্যুবার্ষিকীতে ছাত্রলীগের শ্রদ্ধা নিবেদন

প্রয়াত রাষ্ট্রপতি মো. জিল্লুর রহমানের সহধর্মিনী ও আওয়ামী লীগের নেত্রী আইভি রহমানের ১৫তম মৃত্যুবার্ষিকী আজ। ২০০৪ সালের ১৫ই আগস্ট ভয়াবহ গ্রেনেড হামলায় তিনি মারাত্মকভাবে আহত হয়ে ২৪ আগস্ট এই দিনে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন। এদিন তার মৃতুবার্ষিকী উপলক্ষে সমাধীতে শ্রদ্ধা নিবেদন করেছেন বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় নির্বাহী সংসদ।

শনিবার (২৪ আগস্ট) সকালে বনানী কবরস্থানে বাংলাদেশ ছাত্রলীগের সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন ও সাধারণ সম্পাদক গোলাম রাব্বানীর নেতৃত্বে সংগঠনটির কেন্দ্রীয় নির্বাহী সংসদের নেতাকর্মীরা প্রয়াত নেত্রী আইভি রহমানকে শ্রদ্ধা নিবেদন করেন।

শ্রদ্ধা নিবেদন শেষে আইভি রহমানের কবর জিয়ারত করছেন ছাত্রলীগ সভাপতি ও সাধারণ সম্পাদকসহ অন্যান্য নেতাকর্মীরা।

উল্লেখ্য, ২০০৪ সালের এই দিনে ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) মারা যান আইভি রহমান। ২১ আগস্ট বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আওয়ামী লীগের সন্ত্রাসবিরোধী শান্তি সমাবেশে গ্রেনেড হামলায় মারাত্মক আহত হয়েছিলেন তিনি। আহত অবস্থায় চার দিন মৃত্যুর সঙ্গে লড়ে ২৪ আগস্ট তিনি শেষনিশ্বাস ত্যাগ করেন।

১৯৪৪ সালের ৭ জুলাই ভৈরবে আইভি রহমানের জন্ম। তার বাবা জালাল উদ্দিন আহমেদ ঢাকা কলেজের অধ্যক্ষ ছিলেন। মা হাসিনা বেগম ছিলেন গৃহিণী। আইভি রহমানের একমাত্র ছেলে নাজমুল হাসান বর্তমানে কিশোরগঞ্জ-৬ আসনের সাংসদ। তিনি বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতিও। আইভি রহমানের দুই মেয়ে তানিয়া বাখ্ত ও তনিমা রহমান।

আরও পড়ুন